• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

১০ টাকা লিটার দুধ বিক্রি করে ভোক্তা অধিকারের সম্মাননা পেলেন এরশাদ

আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ১৯:৫১
ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের করিমগঞ্জের নিয়ামতপুরের ব্যবসায়ী ও সমাজকর্মী এরশাদ উদ্দিন গত চার বছর থেকে প্রতি রমজানে ১০ টাকা লিটার গরুর দুধ বিক্রি করায় ভোক্তা অধিকারের সম্মাননা পেয়েছেন।

শুক্রবার (১৫ মার্চ) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

জানা গেছে, গত চার বছর আগে এরশাদ উদ্দিন নিজ এলাকায় জে সি অ্যাগ্রো ফার্ম নামে একটি খামার গড়ে তোলেন। তার খামারে বর্তমানে ২৫টি গরু দুধ দিচ্ছে। প্রতিদিন খামার থেকে ৭০-৭৫ কেজি দুধ উৎপাদিত হচ্ছে। গত চার বছর থেকে প্রতি রমজান মাসে সাধারণ মানুষের পুষ্টি চাহিদার কথা মাথায় রেখে নামমাত্র মূল্য ১০ টাকা কেজি ধরে দুধ বিক্রি করে আসছেন তিনি। রমজানের প্রথম দিন থেকেই প্রতিদিন বেলা ১১টায় খামার থেকে উৎপাদিত দুধ বিক্রি করা হয়। যেখানে নিজ এলাকা ছাড়াও আশপাশের বিভিন্ন এলাকা থেকে নিম্ন আয়ের মানুষজন দুধ নিতে আসেন। সাধারণত বাজারে প্রতি লিটার দুধ ১০০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি করা হচ্ছে। যে কেউ তার খামার থেকে মাত্র ১০ টাকা কেজি দরে সর্বোচ্চ ১ লিটার দুধ কিনতে পারবেন।

এরশাদ উদ্দিন বলেন, বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত বেস্ট প্র্যাকটিসের জন্য আমাকে সম্মাননা দেওয়ায় আল্লাহর কাছে কৃতজ্ঞ। আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে আমার দরিদ্র পরিবার থেকে উঠে আসার গল্প। আমি খুব দরিদ্র পরিবার থেকে উঠে এসেছি। আমি মুসলিম আমাকে মরতে হবে। কোনো স্বীকৃতি বা সম্মাননার প্রত্যাশায় আমি এই উদ্যোগ নিইনি। আমি সবসময় চেষ্টা করি গরিব অসহায় মানুষের পাশে থাকার জন্য। ভালো কাজ করার জন্য যদি রাষ্ট্র বা সমাজ থেকে স্বীকৃতি পাওয়া যায় তাহলে সেটি আরও ভালো কাজ করার আগ্রহ বেড়ে যাবে। আমরা প্রত্যেকেই প্রত্যেকের জায়গা থেকে যদি দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করার চেষ্টা করি, তাহলে দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেত পারব।

তিনি বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আমাকে বেস্ট প্র্যাকটিস সম্মাননা প্রদান করেছে। কৃতজ্ঞতা প্রকাশ করছি ভোক্তা অধিকারের সকলের প্রতি। এই সম্মাননা আমাকে পরবর্তী দিনে আরও ভালো কাজের অনুপ্রেরণা জোগাবে। কৃতজ্ঞতা প্রকাশ করছি বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতি, তারা আমার মতো ক্ষুদ্র মানুষের কাজগুলো দেশের মানুষের সামনের তুলে ধরেছেন। আমি আরও মানুষের জন্য কাজ করতে চাই। মানুষের জন্য কিছু করতে পারলে আমার তৃপ্তি লাগে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান, এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান।

এরশাদ উদ্দিন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান। এ ছাড়া তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাধার দুধ বিক্রি করে কোটিপতি, গড়ে তুলেছেন খামার (ভিডিও)
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
যে কারণে নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবি, জানালেন রওশন
এরশাদের ৯৫তম জন্মদিন আজ
X
Fresh