Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

কল সেন্টার কর্মীদের নিয়ে উপন্যাস ‘কল সেন্টারের অপরাজিতা’

কল সেন্টার-কর্মীদের নিয়ে উপন্যাস ‘কল সেন্টারের অপরাজিতা’

বর্তমান বিশ্বে সম্ভাবনাময় পেশাগুলোর মধ্যে কল সেন্টার সার্ভিস অন্যতম।সময়ের সাথে বাড়ছে এই পেশার চাহিদাও।কিন্তু দেশে এখনও এই খাতের পেশাজীবীরা যথার্থ স্বীকৃতি পায়নি। আর তাই এই পেশার স্বীকৃতি আদায়ে উপন্যাস রচনা করেছেন তরুণ সাহিত্যিক ও প্রযুক্তি বিষয়ক সাংবাদিক রাহিতুল ইসলাম। তিনি ‘কল সেন্টারের অপরাজিতা’ নামে উপন্যাসটি রচনা করেছেন।

কল সেন্টার কর্মীদের পেশাগত জীবনের সংগ্রাম এবং প্রতিকূলতা পেরিয়ে দায়িত্ব পালনের অদম্য প্রত্যয়ের গল্প তুলে ধরা হয়েছে উপন্যাসটিতে।

প্রথমা প্রকাশন থেকে প্রকাশিত এই গ্রন্থে বইয়ের মূল্য ২০০ টাকা ধরা হলেও প্রথমা ডটকমে প্রি-অর্ডারে পাওয়া যাচ্ছে ২৫ শতাংশ মূল্যছাড়।

‘কল সেন্টারের অপরাজিতা’ উপন্যাসের মূল চরিত্রের নাম অপরাজিতা। এই অপরাজিতা পরাজয় মানে না। আর সব কল সেন্টারের পেশাজীবীদের মতো তাকেও নানা সময় নানান বিড়ম্বনায় পড়তে হয়। মধ্যবিত্ত পরিবারের অপরাজিতা তার পেশাকে ভালোবাসে। নিজেকে অন্যান্য পেশার লোকের চেয়ে কম যোগ্যতাসম্পন্ন মনে করে না। অন্যায়ের সঙ্গে আপস করে না সে। এভাবেই চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যায় গল্পের প্লট।

‘কল সেন্টারের অপরাজিতা’ উপন্যাস রাহিতুল ইসলামের ১১তম উপন্যাস। এর আগেও দেশের তথ্যপ্রযুক্তি খাতের না-বলা অনেক গল্প তার লেখনীতে উঠে এসেছে।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS