logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

গুগল ম্যাপের বিকল্প হুয়াওয়ের ‘হিয়ার উই গো’

গুগল ম্যাপের বিকল্প হুয়াওয়ের ‘হিয়ার উই গো’
হুয়াওয়ের ‘হিয়ার উই গো’
গ্রাহকদের জন্য নেভিগেশন সেবাকে আরও সহজতর করতে গুগল ম্যাপের বিকল্প হিসেবে ‘হিয়ার উই গো’ ম্যাপিং সেবা আনল বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। হুয়াওয়ে অ্যাপসগ্যালারি থেকে এই নেভিগেশন অ্যাপটি এখন ডাউনলোড করা যাচ্ছে।

ইন্টারনেট সংযোগ না থাকলে অফলাইন সংস্করণ ব্যবহার করেও ‘হিয়ার উই গো’ ম্যাপটি ব্যবহার করা যাবে। নেভিগেশন সহজ করতে এতে ভয়েজ সেবাও যুক্ত আছে।

যুক্তরাষ্ট্রের অর্থ-বাণিজ্য বিষয়ক সংবাদমাধ্যম ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, “হিয়ার উই গো” নামের অ্যাপটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে উন্নতমানের নেভিগেশন সেবা নিশ্চিত হয়। বিশেষ করে রাইডিং সম্পর্কিত উন্নত সেবাও এতে যুক্ত রয়েছে। এছাড়া অফলাইনেও ম্যাপটির সংস্করণ ব্যবহার করা যাবে।

অ্যাপটিতে ম্যাপিং সহায়ক দারুণ কিছু ফিচার ব্যবহার করা হয়েছে। নেভিগেশন সহজ করতে এতে ভয়েজ সেবাও যুক্ত আছে।

এছাড়া, নিউইয়র্ক, সানফ্রান্সিসকো, লন্ডন, বার্লিন, মিউনিখ, প্যারিস, বার্সেলোনা, মাদ্রিদ, টরেন্টো, সিডনিসহ ১ হাজার ৩০০’র বেশি শহরের গণপরিবহন সেবার যাবতীয় প্রয়োজনীয় তথ্য এতে যুক্ত করা হয়েছে।

ইন্টারনেট সংযোগ না থাকলে অফলাইন সংস্করণ ব্যবহার করেও ‘হিয়ার উই গো’ ম্যাপটি ব্যবহার করা যাবে। সেইসাথে, এটি লাইভ ট্র্যাফিক আপডেট, ট্যাক্সি বুকিং, গণপরিবহন তথ্য, টার্ন বাই টার্ন নেভিগেশনসহ মৌলিক ম্যাপিং চাহিদা সরবারহের প্রতিশ্রুতি দিচ্ছে।

গত শতাব্দীর আশির দশকে সফটওয়্যারের মাধ্যমে যাত্রা শুরু করে “হিয়ার উই গো” সেবাটি নানাভাবে এর পরিসর বাড়িয়েছে। “অভি” ও “নকিয়া ম্যাপস” এর জন্যও এটি ব্যবহৃত হয়। এছাড়াও কার নেভিগেশনের জন্য অডিও বিএমডব্লিউটি’তে অ্যাপটি ব্যবহার করা হয়েছে। 

এস

RTVPLUS