• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের মিশিগানে করোনায় ৫ বছর বয়সী শিশুর মৃত্যু

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ২১ এপ্রিল ২০২০, ১৬:৫০
স্কাইলার হারবার্ট
স্কাইলার হারবার্ট

করোনায় মারা গেল ৫ বছর বয়সী একটি শিশু। মিশিগানে এই প্রথম কোনও শিশুর এই ধরণের জটিলতায় মৃত্যু হলো। এক মাস আগে, ৫ বছর বয়সী স্কাইলার হারবার্ট তার মা-বাবার কাছে অভিযোগ করেছিলেন যে তার মাথাব্যথা করছে।

রোববার ভেন্টিলেটরে দুই সপ্তাহ কাটানোর পরে ডেট্রয়েটে এই কিশোরীর মৃত্যু হয়। স্কাইলার মার্চ মাসে কোভিড-19 এ আক্রান্ত হয়। পরে মেনিনজাইটিস এবং মস্তিষ্কের জটিলতা সৃষ্টি হয়।

স্কাইলারের মা লা ভোন্দ্রিয়া হার্বাট বলেন, ‘আমরা আজ তাকে ভেন্টিলেটর থেকে নামানোর সিদ্ধান্ত নিয়েছিলাম. কারণ তার শারীরিক অবস্থার উন্নতি বন্ধ হয়ে যায়।

চিকিৎসকরা জানিয়েছেন যে, শিশুটি সম্ভবত মস্তিস্কের দিক থেকে মৃত ছিল, এবং আমরা মূলত জানতাম যে সে আমাদের কাছে ফিরে আসবে না।
ডেট্রয়েটের প্রথম শিশু স্কাইলার যে মিশিগানে কোভিড-19 এ মারা গেল। মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা অধিদপ্তরের তথ্য অনুসারে এখনও অবধি, কোভিড-19 সবচেয়ে কম বয়সী যে ব্যক্তি মারা গেছে তার বয়স ২০ বছর।

স্কাইলারের মা-বাবা জানান, ২৯ মার্চ স্কাইলারকে হাসপাতালে ভর্তি করার পরে তার শরীরে মেনিনোইনস্ফ্যালাইটিস জটিলতা সৃষ্টি হয় যা করোনাভাইরাসের খুবই খারাপ দিক। এটা মস্তিষ্কের টিস্যু শুকিয়ে ফেলে।

বিউমন্ট হেলথের একজন মুখপাত্র স্কাইলারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বিবৃতিতে জানিয়েছেন, ‘যে কোনও সময়ে যে কোনও পরিস্থিতিতে একটি শিশু মারা যাওয়া একটি ট্র্যাজেডি। আমরা কোভিড-19 একটি শিশুর জীবন যাওয়ায় খুবই বেদনাহত। তারা স্কাইলারের পরিবার এবং এই ভাইরাসে প্রিয়জনকে হারিয়ে যাওয়া অন্য সকলের প্রতি গভীর সমবেদনা জানান।

এম

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু
খিলগাঁওয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা পঞ্চম শ্রেণির ছাত্রীর
দ্বিতীয় বিয়ে নিয়ে বিরোধ, ছেলের হাতে যুবলীগ নেতার মৃত্যু
X
Fresh