• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় করোনা মোকাবিলায় শ্রমিকদের পাশে শ্রমিক লীগ

মালয়েশিয়া প্রতিনিধি

  ২২ মার্চ ২০২০, ১৮:০৩
মালয়েশিয়া শ্রমিক শ্রমিক লীগ
করোনা সচেতনতায় মালয়েশিয়ায় শ্রমিক লীগ, ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে যখন সবাই নিজেকে নিয়ে ব্যস্ত তখন সাধারণ শ্রমিকদের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে জাতীয় শ্রমিক লীগের মালয়েশিয়া শাখা। শ্রমিকদের সচেতনতায় লিফলেট বিতরণের পাশাপাশি বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে সংগঠনটি। এ প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি ও মালয়েশিয়াস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাজমুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম হোসেন।

করোনাভাইরাস মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতায় মালয়েশিয়া। নিয়ন্ত্রিত জনজীবন নিশ্চিত করতে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করেছে সরকার। পাশাপাশি সরকারিভাবে চলছে মানুষকে সচেতন করার নানা প্রচারণা। তবে প্রবাসী বাংলাদেশিদের সচেতন করতে কাজ করছে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন। আর এর সঙ্গে যুক্ত হয়েছে সবসময় শ্রমিকদের পাশে থাকা জাতীয় শ্রমিক লীগের মালয়েশিয়া শাখা।

সরকারি প্রচারণা পৌঁছায়না এমন জায়গা খুঁজে বের করে সেই সমস্ত শ্রমিকদের মাঝে সচেতনতা সৃষ্টিতে কাজ করছে সংগঠনটি। বিনামূল্যে তাদের মাঝে বিতরণ করছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। গুরুত্বপূর্ণ এই সময়ে করণীয় ও বর্জনীয় নিয়ে কথা বলছে তাদের সঙ্গে।

শনিবার সকাল থেকেই তারা এ প্রচারণা চালিয়েছে রাজধানী কুয়ালালামপুর থেকে বেশ দূরে কাজাং চুংগাই চুয়াত বকিত আংকাতে।

এ প্রসঙ্গে নাজমুল ইসলাম বাবুল বলেন, সরকারি প্রচারণা সবখানে পৌঁছাচ্ছে না, মানুষকে সচেতন করা খুবই জরুরি। প্রাণভয়ে সবাই যদি ঘরে থাকে তাহলে সাধারণ শ্রমিকদের অনেকেই সংক্রমিত হতে পারে। আমাদের এই প্রচারণায় যদি কিছু মানুষ উপকৃত হয় সেটাই আমাদের স্বার্থকতা। শ্রমিকদের কল্যাণে আমরা অতীতেও পাশে ছিলাম ভবিষ্যতেও থাকবো।

উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনাভাইরাসে এখনও পর্যন্ত ১১৮৩ জন আক্রান্ত হয়েছে, মারা গেছে ৮ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ১১৪ জন।
পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমিকের মৃত্যু
X
Fresh