logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

সেরা প্রবাসী গায়ক বগুড়ার সোহান

best expat singer Bogura's Sohan
সোহান
সোহান যখন গাইছিল ‘কারো দেখাবো মনের দুঃখ গো’ তখন গ্যালারি ভর্তি দর্শকের অনেকেকে দেখা গেছে চোখ মুছতে। বিচারক খুরশিদ আলমও তার প্রতিক্রিয়ায় বলছিলেন, এতটা আবেগ দিয়ে যে এই গানটা গাওয়া যায় তা সোহানের কণ্ঠে না শুনলে হয়তো বুঝতাম না। দর্শক ও বিচারকমণ্ডলীর রায়ে এই সোহানই সেরা প্রবাসী গায়কের খেতাবে ভূষিত হয়েছেন।

প্রায় চার মাস ধরা চলা এ প্রতিযোগিতায় সেরা ১৫ জন প্রতিযোগীকে নিয়ে মালয়েশিয়ার কুয়ালালামপুর ক্রাফট কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসী বাংলাদেশিদের নিয়ে প্রথম গানের প্রতিযোগিতা এমএম লাইভ সিঙ্গারস অব লাইফ ২০২০ এর গ্র্যান্ড ফিনালে। এ প্রতিযোগিতায় গ্রুপ চ্যাম্পিয়ন হলেন বগুড়ার সোহান। প্রথম রানারআপ হয়েছেন ঢাকার অর্থী ও দ্বিতীয় রানারআপ কলকাতার সৌমিনী। জুড়ি পুরষ্কার পেয়েছেন সিঙ্গাপুরের প্রতিযোগী আনোয়ার।

প্রতিযোগিতার থিম সং লিখেন জাফর ফিরোজ, সুর ও সঙ্গীত করেছেন সজীব দাস এবং কণ্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি ও আর জে রাজু। পারফরম্যান্স বিবেচনায় বিজয়ীদের নাম ঘোষণা করেন বিচারকরা। বিচারকের আসনে ছিলেন মো. খুরশিদ আলম, ইলিয়াস কাঞ্চন ও সজীব কুমার দাশ। বাছাই পর্বে বিচারক হিসেবে ছিলেন আহমদ উবাইদুস সামি ও ফারহা নাজিয়া সামি।

গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার লেবার কাউন্সিলর জহিরুল ইসলাম ও শ্রম কাউন্সিলর মো. হেদায়াতুল ইসলাম মণ্ডল। অনুষ্ঠানটির পরিকল্পনা ও পরিচালনা করেন এমএমলাইভের প্রধান নির্বাহী জাফর ফিরোজ। ধারণকৃত অনুষ্ঠানটি এনটিভি’র অগণিত দর্শকদের জন্য টিভির পর্দায় শিগগিরই দেখানো হবে। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এমএম গ্রুপের চেয়ারম্যান মামুন বিন আব্দুল মান্নান, মালয়েশিয়ান চলচ্চিত্র পরিচালক হারিথ হারুন, মাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. মোহাম্মদ আবুল বাসার, শিল্পপতি আলহাজ্ব মকবুল হোসেন মুকুল, বিশিষ্ট ব্যবসায়ী মো. মোশারফ হোসেন, হামকো গ্রুপের ডিরেক্টর আব্দুল্লাহ আল মাহমুদ, শিশু সংগঠক এম হুমায়ুন কবির, ব্রাইটন ইন্টারন্যাশনাল স্কুলের ভাইস প্রিন্সিপাল ড. মাহমুদুর রহমান, ইউএস বাংলা এয়ারলাইন্সের অপারেশন ম্যানেজার মো. শহিদুল ইসলাম।

গ্র্যান্ড ফিনালেতে পারফর্ম করেছেন ম্যাজিক বাউলিয়ানা চ্যাম্পিয়ন দিতি সরকার ও রুনা রহমান এবং মালয়েশিয়ান শিল্পী নূর আজওয়া। মালয়েশিয়ান শিল্পীর বাংলা গান আগত অতিথিদের মুগ্ধ করে। এবারের এমএম লাইভ সিঙ্গারস অব লাইফ ২০২০ এর চ্যাম্পিয়ন পেয়েছেন ১০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত (বাংলাদেশি দুই লাখ টাকা)। পুরস্কার ছাড়াও এমএম লাইভ থেকে গান ও সাপ্তাহিক লাইভ অনুষ্ঠানে টপ টেনের শিল্পীরা নিয়মিত অংশ নিতে পারবে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ এবং জাইমা জাহিন নিধি।

RTVPLUS