logo
  • ঢাকা বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

ভেনিসে মহান বিজয় দিবস পালিত

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধি
|  ২৫ ডিসেম্বর ২০১৯, ১৪:২১
Victory Day is celebrated in Venice
ছবি সংগৃহীত
ইতালির ভেনিসে প্রতি বছরের মতো এবারও মহান বিজয় দিবস উপলক্ষে অত্যন্ত জাকজমকপূর্ণভাবে পালিত হলো ভৈরব পরিষদ ভেনিসের আয়োজনে বিজয়ের আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। স্বপ্নের নগরী ভেনিসের স্বনামধন্য সামাজিক সংগঠন ভৈরব পরিষদ ভেনিসের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসাইনের পবিত্র কুরআন তেলাওয়াত, ইতালিতে সব মরহুমদের ও ৭১-এর যুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনার মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভার শুরুতে বাংলা স্কুলের সহযোগিতায় শিশুদের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।

সংগঠনের সভাপতি কাজী আব্দুল্লাহ আল রোনাকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম ও উপদেষ্টা রুমি খান এর প্রাণবন্ত উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতাল বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান জনাব মনোয়ার ক্লার্ক, বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা সিরাজুল হক, কাজী আব্দুল মান্নান, ভৈরব সমিতির প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন, মোস্তাফিজুর রবিন, বিশিষ্ট ব্যবসায়ী মিলন সরদার, সংগঠক নজরুল ইসলাম ভুইয়া,উপদেষ্টা তোষন খান, কামরুজ্জামান সাফি,মোহাম্মদ আলী,মুসা মিয়া, নুরুজ্জামান,সোহাগ আলম, মামুন মিয়া, শহিদ প্রমুখ।বক্তব্য রাখেন ভেনিসের সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে এক অভূতপূর্ব মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। সোহেলা আক্তার বিপ্লবী,রুমি খান ও ওয়াহিদ জামানের যৌথ উপস্থাপনায় সাংস্কৃতিক আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত ‘রূপের মাইয়া একবার চাইয়া গো’ গান খ্যাত মামুন, লন্ডন থেকে আগত শামস তামান্না, সামিউল জুন, তানিমসহ স্থানীয় শিল্পীবৃন্দ। বাংলা মিউজিক ভেনিসের সহযোগিতায় নৃত্য, গান, কবিতায় সমস্ত আয়োজনটি মুখরিত হয়ে উঠে মহান বিজয় দিবসের উল্লাসে।

সব শেষে সকলের জন্য লটারির মাধ্যমে টিভি, মাইক্রোওভেনসহ আকর্ষণীয় অনেক পুরষ্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সফল করতে সংগঠনের সকল সদস্যবৃন্দ ও উপদেষ্টা মণ্ডলীরা দীর্ঘদিন পরিশ্রম করে আসছেন। সেই সঙ্গে সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানটি অত্যন্ত সফলভাবে সম্পন্ন করার জন্য সকল উপস্থিতিকে আন্তরিক অভিনন্দন জানান।

ভৈরব পরিষদ ভেনিসের উদ্যোগে পাঁচ শতাধিক বাংলাদেশিদের উপস্থিতিতে প্রাণবন্ত এই জমকালো আয়োজনে এক টুকরো বাংলাদেশে পরিণত হয় এবং প্রমাণিত হয় যে, প্রবাসের মাটিতেও দেশ ও জাতির ইতিহাস ও ঐতিহ্যকে লালিত পালিত করে জেগে আছে রেমিটেন্স যোদ্ধা নামে অভিহিত প্রবাসী বাংলাদেশিরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়