logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

জেদ্দা কনস্যুলেট হটলাইনে ব্যাপক সাড়া

হানিছ সরকার উজ্জল, জেদ্দা
|  ০৮ অক্টোবর ২০১৯, ১৫:৩৬
জেদ্দা কনস্যুলেট হটলাইন
ছবি: নিজস্ব
জেদ্দা কনস্যুলেট  হটলাইনে  ব্যাপক সাড়া মিলছে। জেদ্দা কনস্যুলেটের  হটলাইন সেবা চালু হওয়ার মাত্র  চার মাসে  সেবা গ্রহণকারীদের ফোন এসেছে চার হাজার ৭০০-র বেশি। এসবের মধ্যে চার হাজার ব্যক্তিকে  তাৎক্ষনিক তথ্য প্রদান এবং বাকি প্রায় ৭০০ জনকে  নির্দিষ্ট  শাখায় সংযোগের মাধ্যমে সেবা প্রদান করা হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল ল্যাবার অর্গানাইজেশন (আইএলও) এর মধ্যকার সম্পাদিত ‘শ্রম মাইগ্রেশন সংস্থা শক্তিশালী করা’ শীর্ষক ‘বাস্তবায়ন চুক্তি’ এর অধীনে কনস্যুলেটের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের যোগাযোগের জন্য বিদ্যমান টেলিফোনিক ব্যবস্থার অতিরিক্ত হিসেবে পরীক্ষামূলক হটলাইন সেবা চালু করে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট।

প্রবাসীগণ বিনা ফিতে হটলাইনে সেবা পেয়ে আনন্দিত। মদিনা প্রবাসী আব্দুল খালেক জানান, আমি হটলাইনে কল করে আমার পাসপোর্ট বিষয়ে তথ্য পেয়েছি, আমরা চাই এই সেবা চালু থাকুক। তায়েফ প্রবাসী গৃহকর্মী জূলেখা ফোন করে তার সমস্যা জানান এবং এই নম্বরে টাকা কাটবে না জেনে সরকারকে ধন্যবাদ জানান ।

উল্লেখ্য, প্রবাসীগণ বিনা ফিতে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত তাৎক্ষনিক সেবা গ্রহণ করতে পারবেন। হটলাইনটির নম্বর-৮০০২৪৪০০৫১।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়