logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

সৌদি আরবের মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালিত

হানিছ সরকার উজ্জল, সৌদি আরব
|  ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫২ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ৭৩তম জন্মদিন
ছবি: নিজস্ব
পবিত্র কুরআন থেকে তেলাওয়াত এর মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন  উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং কেক কেটেছেন ফ্রেন্ডস অব মক্কা মহানগর বাংলাদেশ আওয়ামী লীগ।

শুভ শুভ শুভ দিন, শেখ হাসিনার জন্মদিন। শেখ হাসিনার সরকার, বারবার দরকার- এই স্লোগানের মধ্যে দিয়ে কেক কেটে অনুষ্ঠান সূচনা করা হয়। মক্কা মহানগর ফ্রেন্ডস অব বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হাজী কামাল খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. মজিবুর রহমান, কাউন্সিলর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা।

ফ্রেন্ডস অব বাংলাদেশ মক্কা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রিয়াদ  হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবুল হক মুজিব, দুলাল ভূঁইয়া রিপন, হাজী আবু তাহের, আনিসুল আসেকীন মজুমদার, খন্দকার মামুন, নিজামুদ্দিন আল-আমিন শান্ত।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস অব বাংলাদেশ মক্কা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী গফুর ভূঁইয়া। মক্কা মহানগর বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিবুল্লাহ সওদাগর, মক্কা মহানগর বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ সবুজ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদ খান।

আলোচনা সভা ও দোয়া মাহফিলটির সার্বিক সহযোগিতায় ছিলেন এস এ মিলন, হাজী সাত্তার, ফখরুল উদ্দিন সুমন, ওবায়েদ উল্লাহ প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা হাজারও সমস্যা আর ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে দাঁড় করিয়েছেন। দেশের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। আর তাই ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’।

তারা আরও বলেন, শেখ হাসিনা তার মেধা আর যোগ্যতা দিয়ে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে তুলে ধরেছেন এবং আন্তর্জাতিক মহল তার স্বীকৃতি দিচ্ছে। অপরদিকে বিদেশিরা তাকে ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধিতে ভূষিত করেছে। সবমিলিয়ে বাংলাদেশ আজ অত্যন্ত অহংকারের আসনে বিশ্ব পরিমণ্ডলে অধিষ্ঠিত বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

বক্তারা বলেন আওয়ামী লীগ সরকারের ভিশন-২০২০ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে, আর ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে শেখ হাসিনার হাতকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়