• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ইবির নতুন প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্মণ

ইবি প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩১
ইবি, প্রক্টর, পরেশ

শাখা ছাত্রলীগের পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের দাবির মুখে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে সাময়িকভাবে নিয়োগ প্রদান করেছে প্রশাসন। গতকাল রোববার রাত ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী তাকে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গেল ৯ সেপ্টেম্বর ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করে কর্তৃপক্ষ।

গেল শনিবার প্রক্টর পদে যোগদান করেন তিনি। গতকাল রোববার ড. মাহবুবুর রহমানকে অবৈধ ঘোষণা দিয়ে পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীরা।

দুপুর দেড়টায় ক্যাম্পাসের দলীয় টেন্ট থেকে প্রতিবাদ মিছিল বের করে উপাচার্যের কাছে গিয়ে ড. মাহবুবুর রহমানকে অপসারণের দাবি জানায় তারা। একপর্যায়ে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে অবরোধ করে পদবঞ্চিত নেতাকর্মীরা।

পরে প্রশাসন ভবনে গিয়ে অবস্থান নিয়ে উপাচার্যকে অবরুদ্ধ করে। কর্তৃপক্ষের কাছ থেকে কোনও সমাধান না পাওয়ায় রাতভর আন্দোলনের হুমকি দেয় তারা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পদবঞ্চিত নেতাদের সঙ্গে কয়েক দফা জরুরি সভায় বসেন।

শেষে রাত ১১টার দিকে রেজিস্টার স্বাক্ষরিত একটি বিবৃতি প্রদান করা হয়। বিবৃতিতে, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্মণকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে প্রক্টরের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে উল্লেখ করা হয়। এরপর পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, আমি দায়িত্ব গ্রহণ করব কিনা তা এখনও বলতে পারছি না।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে বিমানের ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ
উপাত্ত সুরক্ষা আইনের আওতায় নিরপেক্ষ কমিশন গঠনের দাবি
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
X
Fresh