logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

ড্যাফোডিলে ‘আর্ট অব ক্রাফট ফেয়ার’ অনুষ্ঠিত

গাজী আনিস, আরটিভি অনলাইন
|  ০১ আগস্ট ২০১৯, ২৩:৫৪ | আপডেট : ০২ আগস্ট ২০১৯, ০১:৫২
আর্ট অব ক্রাফট ফেয়ারে শিক্ষার্থীরা

কাঠের বাড়ি, কাগজের নৌকা, সুতোয় মোড়ানো কাঁচের বোতল, বাহারি রঙের গাছ-পাখি-ফুল। সবুজে ঘেরা পাহাড় ও ঝর্ণা, দিয়াশলাই কাঠি দিয়ে তৈরি ছোট্ট ঘর। আইসক্রিমের ফেলনা কাঠি দিয়ে বানানো কলমদানি, ফোন রাখার বক্স, ওয়ালমেট। সুসজ্জিত এসব জিনিস নিয়ে ক্রেতার অপেক্ষায় একদল শিক্ষার্থী। কৌতূহলী ক্রেতারা দেখছেন দৃষ্টি ভরে। কেউবা দামাদামি করতে ব্যস্ত আছেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত ‘আর্ট অব ক্রাফট ফেয়ার’ এ এমনই চিত্র দেখা গেল।

বৃহস্পতিবার (১ আগস্ট) ড্যাফোডিল ইউনিভার্সিটির সোবহানবাগ ক্যাম্পাসের মিলনায়তন ৭১ এর সামনে এই মেলার আয়োজন করে বিবিএ প্রোগ্রামের ৪৬ ব্যাচের শিক্ষার্থীরা।

মেলায় অংশ নেন ১২০ জন শিক্ষার্থী। মেলা চলে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মূলত ‘আর্ট অব লিভিং’ নামের একটি কোর্সের অংশ হিসেবে মেলার আয়োজন করে শিক্ষার্থীরা।

‘আর্ট অব ক্রাফট ফেয়ার’র মূল আয়োজক ছিলেন ‘আর্ট অব লিভিং’ কোর্সের শিক্ষিকা জাসিয়া মোস্তফা। মেলা প্রসঙ্গে তিনি আরটিভি অনলাইনকে বলেন, মেলায় অংশগ্রহণকারীরা তাদের ভেতরের প্রতিভাকে ফুটিয়ে তুলতে আউট অব বক্সে গিয়ে এসব জিনিসপত্র তৈরি করেছে। আমরা চাই তাদের এই প্রতিভাকে আরও বিকশিত করে বড় উদ্যোক্তা হয়ে উঠুক।

মেলার সার্বিক সহযোগিতা করে ইউনিভার্সিটির ডিরেক্টর অব স্টুডেন্টস অ্যাফেয়ার্স (ডিএসএ)। মেলা পরিদর্শন করেন ডিপার্টমেন্ট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন প্রফেসর মাসুম ইকবালসহ বিভিন্ন বিভাগের শিক্ষকেরা।

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘আর্ট অব লিভিং’ কোর্সটি প্রত্যেক শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক। জীবনকে কত সুন্দরভাবে দেখা যায়, কীভাবে অল্পতে তুষ্ট থাকা যায়। অন্যের স্বপ্নপূরণে সহযোগিতা করে কীভাবে সুন্দর জীবন লাভ করা যায়, মানবের কল্যাণে, দেশের কল্যাণের জন্য কোনটা করা উচিত, আর কোনটা অনুচিত ইত্যাদি শিক্ষা দেওয়া এবং শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে তৈরি করা ও তাদের মনের দুয়ার খুলতে সহযোগিতা করা এই কোর্সের উদ্দেশ্য।

জিএ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়