logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ইউসেপ বাংলাদেশের উদ্যোগে বিশ্ব যুব দক্ষতা দিবস পালিত

আরটিভি অনলাইন
|  ১৭ জুলাই ২০১৯, ২১:১০
ইউসেপ বাংলাদেশ
ইউসেপ বাংলাদেশের উদ্যোগে বিশ্ব যুব দক্ষতা দিবস পালিত
ইউসেপ বাংলাদেশ এর উদ্যোগে গত ১৫ জুলাই সোমবার মিরপুরে ইউসেপ বাংলাদেশ এর মিলনায়তনে বিশ্ব যুব দক্ষতা দিবস উদযাপিত হয়। এবার এই দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল জীবন ও কাজের জন্য শিখতে শেখা।

bestelectronics
বিশেষ এই আয়োজন উপলক্ষে অনুষ্ঠানে আগত অতিথিদের উপস্থিতিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফ এর চেয়ারম্যান প্রখ্যাত অর্থনীতিবিদ অধ্যাপক ড. খলীকুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিস এর প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবীর, আইপিডিসি ফাইন্যান্স লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলাম, পাম নেদারল্যান্ডসের কনসালটেন্ট মিস আকি ওকামা এবং স্টার্টআপ বাংলাদেশ আইসিটি বিভাগের ইনভেস্টমেন্ট পরামর্শক মিজ টিনা জেবিন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.খলীকুজ্জামান আহমেদ বলেন, ইউসেপ বাংলাদেশ যে কাজ করছে তার মাধ্যমে সরকারের পক্ষে এসডিজি অর্জন করা সহজতর হবে। দেশে এখন দক্ষ জনশক্তির খুব অভাব। ইউসেপ বাংলাদেশ সে অভাব পূরণের জন্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ইউসেপ বাংলাদেশ- এর চেয়ারপার্সন পারভীন মাহমুদ তার বক্তব্যে বলেন, ইউসেপ বাংলাদেশ বিগত দশ বছরে প্রায় এক লাখ তরুণ-তরুণীকে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ প্রদান করেছে। এর মধ্যে শতকরা ৪০ ভাগ নারী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীর সংখ্যা শতকরা ৪ ভাগ। আর প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে ৯০ ভাগ শিক্ষার্থীরই শোভন কর্মসংস্থান হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউসেপ বাংলাদেশ- এর ভাইস চেয়ারপার্সন লায়ন জেএল ভৌমিক, ইউসেপ বাংলাদেশ -এর নির্বাহী পরিচালক তাহসিনাহ আহমেদ প্রমুখ। এই আয়োজনের প্রধান অতিথি অধ্যাপক ড. খলীকুজ্জমান আহমেদ অনুষ্ঠানের শুরুতে ইউসেপ বাংলাদেশ-এর কার্যক্রম ঘুরে দেখেন এবং এর ভূয়সী প্রশংসা করেন।

ডি/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়