logo
  • ঢাকা শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

বাংলাদেশি আমেরিকান আইটি প্রফেশনাল অরগানাইজেশন’র পিকনিক

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি
|  ২১ জুন ২০১৯, ১৯:২৪ | আপডেট : ২১ জুন ২০১৯, ১৯:২৭
Picnic
গত রোববার উডব্রিজ, ভার্জিনিয়ার লিসেলবেনিয়া পার্কে বাংলাদেশি আমেরিকান ইনফরমেশন টেকনোলজি প্রফেশনাল অরগানাইজেশন (বাইটপো)’র আয়োজনে এক পিকনিকের আয়োজন করা হয়। দিনব্যাপী অনুষ্ঠিত বার্ষিক পিকনিক ও ফাদার’স ডে উদযাপন অনুষ্ঠানে ভার্জিনিয়া ওয়াশিংটন এবং মেরিল্যান্ডে বসবাসরত আইটি  প্রফেশনাল এবং সাধারণ চাকুরীজীবীদের পরিবার উপস্থিত ছিলেন।

বাংলার ঐতিহ্যবাহী পরোটা ভাজি, ডিম ভাজি এবং আলু ভাজি দিয়ে সকালের নাস্তা শুরু হয় সকাল ১০টায়। এরপর বেলা ১২টা থেকে চিকেন বার বারবিকিউ সাথে চলে ঐতিহ্যবাহী মেজবান। গরুর মাংস, খাশি-চনার ডাল, লাউ-চিংড়ী ও সাদাভাতের সাথে দেশি সালাদ।

সবশেষে রসমালাই এবং সুস্বাদু পায়েশ এবং চা, পান-সুপারি খেয়ে ঠোট রঙিন করে তৃপ্তির ঢেকুর তুলতে তুলতে অতিথিরা সূর্যাস্ত পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান উপভোগ করেন। ছোট ছোট ছেলেমেয়ে ও নারীদের অংশগ্রহণে শুরু হয় খেলাধুলা পর্ব, বাবা দিবসে বাবাদের নিয়ে বিশেষ অনুষ্ঠান সাথে ছিল গান বাজনা। এককথায় পুরো অনুষ্ঠান ছিল আনন্দ ও ছন্দময়।

দুপুর বারোটায় বাইটপোর এ পথচলা ও পিকনিকের বেলুন উড়িয়ে উদ্বোধন করেন ই-লার্নিং বই এর লেখক ও নলেজ ক্যারিয়ার জ্ঞানবাহন এর প্রতিষ্ঠাতা ডক্টর বদরুল হুদা খান। এ সময় বাইটপোর সকল সদস্যবৃন্দ, বিশিষ্ট গায়িকা ডঃ সীমা খান ও ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি রাষ্ট্রদূতের পিএস প্রিয়ন্তীসহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে গ্রেটার ওয়াশিংটন ডিসির অনেক সংগঠনের প্রতিনিধিসহ কমিউনিটির সম্মানিত ব্যক্তিবর্গ, লেখক সাংবাদিকসহ সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বাইটপোর সদস্যদের পরিচয় করিয় দেন বাইটপোর অন্যতম সদস্য সামছুদ্দীন মাহমুদ। বাইটপোর সকল সদস্য একে একে তাদের নিজ নিজ পরিচয় তুলে ধরেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

ডি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2