• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ক্লাসে ফিরতে চায় ইবির মেধাবী শিক্ষার্থী মৌ

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০৯ মে ২০১৯, ১৭:৩০

মৌসুমী মৌ। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। যে সময়টিতে তার সহপাঠীদের সঙ্গে ক্লাসে থাকার কথা, ঠিক সেই সময়টিতে মুমূর্ষু অবস্থায় হাসপাতালের বিছানায় শুয়ে তাকে দিন কাটাতে হচ্ছে। তার রক্তে ছড়িয়ে পড়েছে এসএলই ভাইরাস। বর্তমানে ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করে বেঁচে আছে সে।

মৌসুমীর চিকিৎসকরা জানিয়েছেন, তার রক্তে এসএলই ভাইরাস ছড়িয়ে পড়েছে। ক্রমাগতভাবে শরীরের কোষগুলো ভেঙে যাচ্ছে। এটি ক্যানসারের জীবাণু সংক্রমণ হওয়ার সর্বশেষ স্তর।

তাকে সুস্থ করতে উন্নত চিকিৎসা প্রয়োজন। তার চিকিৎসা ব্যয় দিনে প্রায় বিশ হাজার টাকা। পুরোপুরি সুস্থ হতে এখনও প্রয়োজন প্রায় চার লাখ টাকা।

মৌসুমী ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার কবিরপুর গ্রামের লতিফের মেয়ে। তার বাবা একজন দিনমজুর। দিনমজুর বাবার পক্ষে এতো টাকা ব্যয় করা সম্ভব হচ্ছে না। সেজন্য মেয়েকে বাঁচাতে সমাজের বিত্তবান মানুষের প্রতি আকুতি জানিয়েছে তার অসহায় পিতা।

তাকে বাঁচানোর জন্য সহপাঠীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

এছাড়াও মৌকে বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অর্থ সংগ্রহ করে যাচ্ছে সহপাঠীরা। মৌসুমীকে সাহায্য পাঠানোর ঠিকানা-বিকাশ (০১৭৫০-২৬২৫১৯) ও রকেট (০১৭৩০-৬৬৮৭৪৫৫)।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপাত্ত সুরক্ষা আইনের আওতায় নিরপেক্ষ কমিশন গঠনের দাবি
২০ লাখ টাকার ডাকঘরে আইসক্রিম বিক্রি করছেন পোস্টমাস্টার
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৮ এপ্রিল)
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
X
Fresh