logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

অ্যামাজন প্রধান বেজোসের ফোন হ্যাকে সৌদি জড়িত

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ এপ্রিল ২০১৯, ১৯:২৪
অ্যামাজন প্রধান জেফ বেজোসের ফোন হ্যাকে সৌদি আরব জড়িত বলে জানিয়েছে সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। ওই কর্মকর্তা জানিয়েছেন, সৌদি আরব বেজোসের ফোন হ্যাক করে এবং তার তথ্যে প্রবেশ করে।

bestelectronics
বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি বেজোসের ফোনের তথ্য যুক্তরাষ্ট্রের ট্যাবলয়েড ‘ন্যাশনাল এনকোয়েরার’-এ প্রকাশিত হয়। এরপরই হ্যাক সম্পর্কিত তথ্য উদ্ধারে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেন বেজোস।

এই ঘটনায় বেজোসের তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন গেভিন ডি বেকার। মূলত তিনিই জানিয়েছেন, বেজোসের ফোন হ্যাকের সঙ্গে সৌদি আরব জড়িত। পাশাপাশি সাংবাদিক জামাল খাশোগি হত্যার সংবাদ ওয়াশিংটন পোস্টে প্রকাশ করায় এমনটি ঘটেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

ওয়াশিংটন পোস্ট পত্রিকাটি বেজোসের মালিকানায় পরিচালিত হয়। এজন্যই হয়তো জামাল খাশোগি হত্যার খবর প্রচার করার প্রতিবাদে বেজোসের ফোন হ্যাক করা হলো। যদিও সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।

এদিকে গেভিন ডি বেকার বলছেন, তিনি তার তদন্ত প্রতিবেদন যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছেন। তারা এই প্রতিবেদন নিয়ে আরও বিশ্লেষণ করবে এবং পরবর্তী পদক্ষেপ নেবে।

ডি/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়