• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের হটলাইন চালু

হানিছ সরকার, জেদ্দা প্রতিনিধি

  ০২ এপ্রিল ২০১৯, ১০:৩২

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও)-এর মধ্যকার সম্পাদিত ‘শ্রম মাইগ্রেশন সংস্থা শক্তিশালী করা’ শীর্ষক ‘বাস্তবায়ন চুক্তি’-এর অধীনে কনস্যুলেটের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের যোগাযোগের জন্য বিদ্যমান টেলিফোনিক ব্যবস্থার অতিরিক্ত হিসেবে একটি হটলাইন উদ্বোধন করা হয়েছে।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, এমপি সোমবার স্থানীয় সময় সকাল ০৯টা ৩০ মিনিটে কনস্যুলেট প্রাঙ্গণে এ হটলাইনের উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত এক সভায় তিনি বলেন, সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের বর্তমান দ্বিপাক্ষিক সম্পর্ক অতীতের যেকোনো সময়ের চেয়ে অত্যন্ত সৌহার্দপূর্ণ ও নিবিড়।

ডেপুটি স্পিকার আরও বলেন, যেকোনো সময় যেকোনো সমস্যা সম্পর্কে প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেটের সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন এবং তাৎক্ষণিকভাবে সমস্যার সমাধান পাবেন। এই হটলাইন স্থাপনের জন্য তিনি কনস্যুলেটকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন। কনসাল জেনারেল বলেন, এই হটলাইনটি প্রবাসীদের জন্য সরকারের বিশেষ উদ্যোগ; যা কনস্যুলেট এবং প্রবাসীদের মধ্যে দূরত্ব কমাবে।

উল্লেখ্য, প্রবাসীগণ বিনা ফি-তে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ০৭টা থেকে রাত ০৯টা পর্যন্ত তাৎক্ষনিক সেবা গ্রহণ করতে পারবেন। হটলাইনটির নম্বর-৮০০২৪৪০০৫১।

ওই অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেদ্দাস্থ বাংলাদেশি পেশাজীবী, ব্যবসায়ী, কমিউনিটি নেতৃবৃন্দ ও মিডিয়া প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের প্রবাসীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh