• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

কবি শেখর বরণের ‘বিজয়ের সুবর্ণরেখায় দাঁড়িয়ে’র পাঠ উন্মোচন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৭
রাজধানীর কাঁটাবনস্থ কবিতা ক্যাফেতে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত হয় কবি শেখর বরণের অষ্টম কবিতাগ্রন্থ ‘বিজয়ের সুবর্ণরেখায় দাঁড়িয়ে’র পাঠ উন্মোচন।

whirpool
অনুষ্ঠান শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য আবৃত্তিশিল্পী ইস্তেকবাল হোসেন।

আবৃত্তিশিল্পী মাহমুদা সিদ্দিকা সুমির সঞ্চালনায় অনুষ্ঠানে কবির কবিতা নিয়ে আলোচনা করেন বাংলাদেশ চারুশিল্পী সংসদের সাধারণ সম্পাদক শিল্পী কামাল পাশা চৌধুরী, কথাশিল্পী ইকতিয়ার চৌধুরী, মুক্তিযোদ্ধা আলী আসগর ও শিল্পপতি শফিকুর রহমান।

কবির কবিতা থেকে আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী বেলায়েত হোসেন, রাশেদ হাসান, কাজী মাহতাব সুমন, মাসুম আজিজুল বাশার, আহসান উল্লাহ তমাল, জিএম মোর্শেদ, নাজমুল আহসান, লিলুয়া ইসহাক, আফরোজা কণা প্রমুখ।

পাঠ উন্মোচন অনুষ্ঠানে দেশের প্রথিতযশা আবৃত্তিশিল্পীদের কণ্ঠে উচ্চারিত হয় এ সময়ের অন্যতম জনপ্রিয় এই কবির কবিতাগুলো। জীবনের গভীরতম বোধ থেকে উচ্চারিত কবিতাগুলোর মধ্যে উঠে এসেছে ভাষা-আন্দোলন, সমাজের অবহেলিত অংশ, দুর্দশা, বিচ্যুতি ও প্রেম। শিল্পী উত্তম চক্রবর্তীর বাঁশির সুরেলা মূর্চ্ছনার আবহ এই আবৃত্তিসন্ধ্যাকে আরও প্রাণবন্ত করে তোলে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়