• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

প্রথমবারের মতো প্রদর্শিত হলো স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০৭
স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়ে জল্পনা-কল্পনা কম হয়নি। অবশেষে এসবের অবসান হলো। এই প্রথম প্রতিষ্ঠানটির ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়ে আসা হলো সবার সামনে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোনের নাম ‘গ্যালাক্সি ফোল্ড’। পাশাপাশি ফাইভ-জি প্রযুক্তির আরও একটি গ্যালাক্সি এস-টেন স্মার্টফোন প্রদর্শন করেছে তারা।

স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোন দুই মাসের একটু বেশি সময়ের মধ্যেই বাজারে আসবে। প্রত্যাশিত সময়ের অনেক আগেই আসছে এটি। ফলে গ্রাহকদের মধ্যেও এক ধরনের উত্তেজনা বিরাজ করছে।

স্যামসাং জানিয়েছে, এর ভাঁজযোগ্য স্মার্টফোনের আকার এমন হবে যাতে তিনটি অ্যাপ একসঙ্গে চালানো যাবে। বর্তমানে প্রচলিত স্মার্টফোনগুলোতে একটি অ্যাপ ব্যবহার করা যায়। অর্থাৎ ব্যবহারকারীদের জন্য দারুণ সুবিধা নিয়েই আসছে গ্যালাক্সি ফোল্ড।

এতে সব মিলিয়ে ছয়টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মধ্যে তিনটি ক্যামেরা পেছনে, দুটি ভেতরে এবং একটি সামনের দিকে থাকবে। সব দিক থেকেই যেন ছবি তোলা যায়, সেজন্য ক্যামেরা এভাবে বিন্যস্ত করা হয়েছে।

স্যামসাং ফোল্ড কিনতে আপনাকে ব্যয় করতে হবে প্রায় ১ লাখ ৬৭ হাজার টাকা। এই স্মার্টফোনকে ‘বিলাসী’ পণ্য হিসেবে অ্যাখ্যা দিয়েছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

ডি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়