logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

ক্যানসারে আক্রান্ত সাংবাদিক দিলীপ কুমারকে বাঁচাতে এগিয়ে আসুন

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৬ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৫
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সবার আর্থিক সাহায্য সহযোগিতায় বাঁচতে পারে একটি জীবন।  টাকার অভাবে চিকিৎসা থেমে যাচ্ছে আরটিভির চিত্র সাংবাদিক দিলীপ কুমার মজুমদারের।  দীর্ঘ দিন ধরে ক্যানসারের বিরুদ্ধে সংগ্রাম করে চলছেন তিনি। সহায় সম্বল যা ছিল তা দিয়ে চিকিৎসা চললেও বর্তমানে কোনোমতেও চলছে না তার চিকিৎসা।

bestelectronics
সব মিলিয়ে অভাব-অনাটনের সংসারে 'মরার উপর খাঁড়ার ঘা' হয়ে দাঁড়িয়েছে এই মরণব্যাধি ক্যান্সার। চিকিৎসার জন্য মানবিক সহায়তার জন্য হাত বাড়িয়েছেন দিলীপ কুমার মজুমদার। নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার মকিল্লা  গ্রামের মুক্তিযোদ্ধা শান্তি ভূষণ মজুমদারের ছেলে।  তার পরিবারের প্রত্যাশা ছিল দিলীপ কুমার একদিন সংসারের হাল ধরবেন। কিন্তু  ক্যানসারে আক্রান্ত হয়ে পরায় তার সব স্বপ্ন ভেঙ্গে গেছে।

২০১৪ সালে তার এই মরণব্যাধি ক্যানসার ধরা পড়ে। দীর্ঘ চার বছর ধরে এই জটিল এ রোগে ভুগছেন তিনি। ক্যানসারে আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। তিনি এখন শুধু জীবনযুদ্ধ করে যাচ্ছেন বাঁচার জন্য। দীর্ঘদিন ধরে বাংলাদেশের ক্যানসার ইনিস্টিউট, সরকারি, বে-সরকারি এমনকি ভারতের চেন্নাই সিএমসি হাসপাতালেও নিয়মিত চিকিৎসা গ্রহণ করেন তিনি। উন্নত চিকিৎসার জন্য ৬বার ভারতে যান। দেশ ও দেশের বাইরে দীর্ঘ ৪বছরে ৩৩টি রেডিওথেরাপি ও ৬টি ক্যামোথেরাপি নেন তিনি। তার বাবার রেখে যাওয়া সামান্য সম্পত্তি এবং তার উপার্জিত সবকিছু শেষ করেছেন।

দীর্ঘ চার বছরে তার প্রায় ৪০লক্ষ টাকা ব্যয় হয়েছে। এখন নিঃস্ব হয়ে তার চিকিৎসা  প্রায় বন্ধের পথে। চিকিৎসক দ্রুত সময়ের মধ্যে আক্রান্ত স্থানগুলোতে অস্ত্রোপচারের কথা বলেছেন। কিন্তু ব্যায়বহুল এই চিকিৎসা তার পরিবারের পক্ষে চালানো অসম্ভব হয়ে পড়েছে।  চিত্র সাংবাদিক দিলীপ কুমার মজুমদারকে বাঁচাতে দরকার প্রায় আরও ১৫লক্ষ টাকা।

সাহায্য পাঠাবার ঠিকানা- দিলীপ কুমার মজুমদার 01712178441

সঞ্চয়ী হিসাব নং ০১০৩১২১০০০৬৭১০১,

মার্কেন্টাইল ব্যাংক লি. কারওয়ান বাজার শাখা, ঢাকা।  

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়