logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

সংযুক্ত আরব আমিরাতে এসএসসি পরীক্ষা শুরু

মাহাবুব হাসান হৃদয়, সংযুক্ত আরব আমিরাত
|  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৭ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৩

বাংলাদেশের সঙ্গে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার দেশটির দুটি বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষা শুরু হয়। বাংলাদেশ সময়ের সঙ্গে মিল রেখে স্থানীয় সময় সকাল আটটায় পরীক্ষা শুরু হয়। বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান পরীক্ষার হল পরিদর্শন করেন।

দেশটিতে বাংলাদেশের দূতাবাসের তত্ত্বাবধানে রাজধানী আবুধাবিতে অবস্থিত শেখ খলিফা বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে চলতি বছর শুরু হওয়া এসএসসি পরীক্ষায় মোট ৩৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মীর আনিসুল হাসান জানান, মোট পরীক্ষার্থীর মধ্যে ২১ জন মেয়ে এবং ১৮ জন ছেলে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৬ জন মেয়ে ও ১৩ জন ছেলে এবং বাণিজ্য বিভাগ থেকে পাঁচজন ছেলে এবং পাঁচজন মেয়ে এই পরীক্ষায় অংশ নিয়েছেন।

অন্যদিকে দুবাই কনস্যুলেটের তত্ত্বাবধানে উত্তর আমিরাতের রাস আল খাইমায় অবস্থিত বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে চলতি বছর শুরু হওয়া এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন মোট ২৭ জন পরীক্ষার্থী।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি পেয়ার মোহাম্মদ জানান, মোট পরীক্ষার্থীর মধ্যে ১৮ জন ছেলে ও নয়জন মেয়ে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৬ জন এবং বাণিজ্য বিভাগ থেকে ১১ জন এই পরীক্ষায় অংশ নিয়েছেন।

কে/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়