• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

শেষ হলো মুনা’র প্রীতি সমাবেশ

কামরুজ্জামান হেলাল, মিশিগান, যুক্তরাষ্ট্র
|  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৯

গত রোববার (২৭ জানুয়ারি) মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (মুনা) ব্রুকলিন ওয়েস্ট চ্যাপ্টারের উদ্যোগে শুভানুধ্যায়ী ভাইদের নিয়ে প্রীতি সমাবেশ সম্পন্ন হয়েছে।

নিউ ইয়র্কের ব্রুকলিনে আবদুল্লাহ চাইনিজ রেস্তোরাঁয় ওই প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশের কো-আহ্বায়ক এস এম রাসেলের পরিচালনায় শুরুতে কালামে হাকিম থেকে তেলাওয়াত করেন মাওলানা নায়েব আলী।

 জনপ্রিয় আন্তর্জাতিক নাশিদ শিল্পী ইকবাল হোসাঈন জীবনের সুমধুর কণ্ঠে সঙ্গীত পরিবেশনের পরই মুনা’র দাওয়াহ কার্যক্রম নিয়ে এবং প্রোগ্রামের বিভিন্ন কর্মসূচির উপর স্বাগত বক্তব্য রাখেন মুনা নিউইয়র্ক সাউথ জোনের সেক্রেটারি এবং ব্রুকলিন ওয়েস্ট চ্যাপ্টারের সদ্য বিদায়ী সভাপতি মাওলানা শাফায়েত হোসাইন সাফা।

ওই প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য পেশ করেন মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (মুনা)-র কেন্দ্রীয় ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট শিক্ষাবিদ আবু আহমেদ নুরুজ্জামান। তিনি ব্যক্তি জীবন, সামাজিক জীবন ও প্রবাস জীবনে ইসলাম চর্চার গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা পেশ করেন।

বিশেষ আলোচক হিসেবে আলোচনা পেশ করেন মুনা’র কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য উস্তাদ শায়খ আবু-সামীহা সিরাজুল ইসলাম। তিনি ইসলামী জীবন যাপনের জন্য ইসলামী সংগঠনের অন্তর্ভুক্তি বিষয়ে এবং আল্লাহ ও তার রাসুল (সা.) এর ভালবাসা অর্জন এর পদ্ধতির উপর গুরুত্বারোপ করে আলোচনা পেশ করেন।

বিশেষ মেহমান হিসেবে মুনা’র লক্ষ্য উদ্দেশ্য ও কর্মসূচির ওপর আলোচনা তুলে ধরেন মুনা নিউইয়র্ক সাউথ জোন প্রেসিডেন্ট আহমেদ আবু উবায়দা।

তাছাড়া অন্যান্য আলোচকদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন মুনা নিউ ইয়র্ক সাউথ জোনের বায়তুলমাল সম্পাদক এ কে এম সাইফুল আলম, ব্রুকলিন ওয়েস্ট চ্যাপ্টার সেক্রেটারি নূরুল আনোয়ার।

প্রীতি সমাবেশের প্রধান আহ্বায়ক, ব্রুকলিন ওয়েস্ট চ্যাপ্টারের সহসভাপতি ফখরুল ইসলাম আহ্বায়কের বক্তব্য দিতে গিয়ে আগত সকল অতিথি, শুভানুধ্যায়ী ভাইদের নিকট উক্ত সমাবেশ সফল করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় তিনি মুনা’র সাপ্তাহিক কুরআন-হাদিসের বৈঠকগুলোতে নিয়মিত উপস্থিত থাকার জন্য আগত সবার নিকট বিনীত আবেদন তুলে ধরেন।

ওই সমাবেশে আরও উপস্থিত ছিলেন মুনা ব্রুকলিন ওয়েস্ট চ্যাপ্টারে কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ, যথাক্রমে শিক্ষা সম্পাদক সাইফুল্লাহ বেলাল, বায়তুলমাল ও দাওয়াহ সেক্রেটারি মাওলানা নায়েব আলী, মিডিয়া সেক্রেটারি মো. সালাউদ্দিন, তরবিয়্যাহ সম্পাদক ও দারুল জান্নাহ মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম খলিল ও প্রচার সম্পাদক মাওলানা ইব্রাহিম।

উক্ত অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিবেশন করেন উম্মাহ শিল্পী গোষ্ঠীর নাশিদ শিল্পীরা। সভাপতির সর্বশেষ বক্তব্য প্রদান করেন ব্রুকলিন ওয়েস্ট চ্যাপ্টার সভাপতি জনাব সাইফুল আলম আযম। উক্ত প্রীতি সমাবেশে বিপুল সংখ্যক শুভানুধ্যায়ী ভাইদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ডিনার পরিবেশন করার মধ্য দিয়ে উক্ত প্রীতি সমাবেশ সম্পন্ন হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়