• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নতুন ত্রুটি পাওয়ায় গুগল প্লাস বন্ধ হচ্ছে আরও দ্রুত

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি

  ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৩৮

গুগল প্লাসে নতুন করে আরও একটি ত্রুটি পাওয়া গেছে। এতে প্রায় পাঁচ কোটি ২৫ লাখ গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে গুগল। আর এই কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমটি বন্ধ করার সময় এগিয়ে আনা হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, এবারের ত্রুটির মাধ্যমে গ্রাহকদের নাম, ইমেইল ঠিকানা, পেশা ও বয়স তৃতীয় পক্ষের কাছে উন্মোচিত হয়েছে। যদিও এগুলো শুধু গ্রাহকের নিজের কাছেই থাকার কথা।

সম্প্রতি এই ত্রুটির বিষয়টি প্রকাশিত হয়। তবে গুগল প্লাস নেটওয়ার্কে এই সমস্যা নভেম্বর থেকে শুরু হয়েছে। এর আগে অক্টোবরে একটি ত্রুটির মাধ্যমে পাঁচ লাখ গুগল প্লাস গ্রাহকের তথ্য উন্মোচন হওয়ার খবর পায় গুগল। এরপরই সেটা বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়।

তখন বলা হয়, ২০১৯ সালের আগস্টে সামাজিক যোগাযোগ মাধ্যমটি বন্ধ করে দেয়া হবে। তবে নতুন করে ত্রুটি পাওয়ায় প্লাটফর্মটি বন্ধ করে দেয়ার সময় আরও এগিয়ে আনা হয়েছে। আগামী মার্চে গুগল প্লাস বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এ সম্পর্কে জি-স্যুটের প্রোডাক্ট ম্যানেজমেন্ট বিভাগের প্রধান ডেভিড থ্যাকার বলেন, নতুন একটি ত্রুটি খুঁজে পাওয়ায় গুগল প্লাস বন্ধ করার সময় এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছি আমরা। পরবর্তী ৯০ দিনের মধ্যে এটা বন্ধ করা হবে।

ডি/কে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফলে ত্রুটি, সংশোধিত ফল রাতেই
সামাজিকমাধ্যমে গুজব প্রতিহতে ব্যবস্থার নির্দেশ
X
Fresh