• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে ইবির ২৪ পরীক্ষা স্থগিত

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২৯ অক্টোবর ২০১৮, ১৫:৫০

জাতীয় সংসদে সদ্য পাশ হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে দেশব্যাপী পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট চলছে। সারাদেশের মত এর প্রভাব পড়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়েরও। পরিবহন নির্ভর হওয়ায় ক্যাম্পাসটি ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে। স্থগিত করা হয়েছে বিভিন্ন বিভাগের মোট ২৪টি পরীক্ষা। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ. কে আজাদ লাভলু।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের কোনও বিভাগের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এমনকি প্রশাসনিক কার্যক্রমেও অনেকটা স্থবিরতা দেখা দিয়েছে। এছাড়াও স্থগিত করা হয়েছে বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক টিউটোরিয়াল।

পরিবহন অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে আটটায় কুষ্টিয়া এবং ঝিনাইদহ শহর থেকে পুলিশ প্রহরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সাতটি গাড়ি ক্যাম্পাসে আসে। তবে বিশ্ববিদ্যালয়ের ভাড়ায় চালিত কোনও পরিবহন ক্যাম্পাসে আসেনি। যার ফলে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা ক্যাম্পাসে আসতে পারেনি। যার ফলে দ্বিতীয় দিনের মতো ক্যাম্পাস শিক্ষার্থী শূন্য দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন ঘুরে দেখা গেছে, অধিকাংশ ক্লাসরুম ছিল তালাবদ্ধ। নেই কোনও শিক্ষক-শিক্ষার্থী। ২৪টি বিভাগের সমাপনী পরীক্ষা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন আরটিভি অনলাইনকে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়টি পরিবহন নির্ভরশীল হওয়ায় আজকের ধর্মঘটে ক্লাস-পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। নিরাপত্তার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কিছু গাড়ি পুলিশি প্রহরায় ক্যাম্পাসে এসেছে।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ দায়মুক্তির নতুন মুখোশ: টিআইবি
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
সরকারি কর্মকর্তাদের দুর্নীতির নজির, বেনজির ও দায়মুক্তি
রাজধানীকে সুন্দর করতে রাজনৈতিক সদিচ্ছা জরুরি : আইইবি
X
Fresh