• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় বিষাক্ত মদপানে বাংলাদেশিসহ ২১ জনের মৃত্যু

মালয়েশিয়ায় বিষাক্ত মদপানে বাংলাদেশিসহ ২১ জনের মৃত্যুআন্তর্জাতিক ডেস্ক

  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৪

মালয়েশিয়া বিষাক্ত মদপানের ফলে বাংলাদেশিসহ ২১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি আছেন। মৃত ও আক্রান্তদের বেশির ভাগই এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক।

দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে বুধবার এই তথ্য জানায় রয়টার্স।

মুসলিম প্রধান দেশটিতে মদের ওপর আরোপিত করের পরিমাণ বেশি হওয়ায় অভিবাসী শ্রমিক এবং গরিবদের মধ্যে মিথানল মিশিয়ে বাড়িতে বানানো মদ জনপ্রিয়। তবে এতে মিথানলের পরিমাণ বেশি হয়ে গেলে তা প্রাণঘাতী হতে পারে।

মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে দেশটির স্বাস্থ্যমন্ত্রী জুলকেফলি আহমদ জানান, রাজধানী কুয়ালালামপুর এবং পাশের সেলানগর স্টেটে মোট ৫৭টি বিষাক্ত মদপানের ফলে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে।

আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে উল্লেখ করে তিনি বলেন, একের পর এক এমন ঘটনা ঘটায় আমরা খুবই উদ্বিগ্ন। সস্তা হওয়ায় মানুষ প্রাণঘাতী বাড়িতে বানানো এই মদের দিকে ঝুঁকছে।

মালয়েশিয়ার গণমাধ্যম ‘দ্য স্টার অনলাইন’ জানিয়েছে, আক্রান্তদের মধ্যে মালয়েশিয়ার পাঁচজনসহ নেপালের ২২, মিয়ানমারের ১৫, বাংলাদেশের ৯, ভারতের ২ এবং ইন্দোনেশিয়ার ১ নাগরিক আছেন।

সেলানগর পুলিশ প্রধান মাজলান মনসুর এক বিবৃতিতে জানান, এই ঘটনার পর ১২টি জায়গায় অভিযান চালিয়ে প্রায় তিন হাজার হুইস্কি ও বিয়ারের বোতল ও ক্যানসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মালয়েশিয়ার পাশের এবং মুসলিম প্রধান দেশ ইন্দোনেশিয়ায় এই বছরের এপ্রিলে মশা নিধনের ওষুধ দিয়ে বাড়িতে বানানো এক ধরনের মদপান করে ৫০ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
X
Fresh