• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ‘আগামী স্পটলাইট’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ২০:১০
ছবি: অনুষ্ঠানের দৃশ্য

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার প্রসারে কাজ করছে যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলাদেশী অলাভজনক প্রতিষ্ঠান ‘আগামী’। এই প্রতিষ্ঠানটির উদ্যোগে গত ৭ এপ্রিল ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডে অনুষ্ঠিত হয়েছে ‘আগামী স্পটলাইট’।

বাংলাদেশ, ভারত, নেপাল, যুক্তরাষ্ট্রসহ ৮টির বেশি কমিউনিটির মানুষ অনুষ্ঠানটিতে অংশ নেন। এই অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের সাবেক প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

২০০৩ সালে ক্যালিফোর্নিয়া থেকে যাত্রা শুরু হয় ‘আগামী’র। শুরুতে বাংলাদেশের একটি স্কুলকে সহায়তা প্রদানের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। বর্তমানে এ প্রতিষ্ঠান ১৫টি স্কুলের ১২ হাজারেরও বেশী সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রমে সহায়তা প্রদান করে আসছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সরকারি ব্যবস্থাপনায় হজে আরও ৬৪১ আসন খালি
--------------------------------------------------------

আগামী’র পক্ষে থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আগামী স্পটলাইট’ মূলত ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড ও ওয়াশিংটন ডিসি ভিত্তিক ‘আগামী সাউথইস্ট চ্যাপ্টার’র আয়োজন। এবারের আয়োজনটির মূল উদ্দেশ্য ছিল প্রতিষ্ঠানটির কার্যক্রমকে যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন কমিউনিটির মানুষের সামনে তুলে ধরা।

অনুষ্ঠানে ‘আগামী’র কো-ফাউন্ডার ও বর্তমান প্রেসিডেন্ট বাবু রহমান প্রতিষ্ঠানটির কার্যক্রম সবার সামনে তুলে ধরেন। এছাড়া আগামী সাউথইস্ট চ্যাপ্টারের পক্ষ থেকে মার্কেটিং ডিরেক্টর ফারহানা জামান কার্যক্রম তুলে ধরে সবার কাছে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন অদিতি চৌধুরী ও তার দল, গান পরিবেশন করেন নাজনীন সাব্বির ও খোরশিদ সাব্বির। অনুষ্ঠান পরিচালনা করেন তারেক মাহাদী ও ফারাহ। সবশেষে আগামী সাউথইস্ট চ্যাপ্টার প্রেসিডেন্ট মোস্তাফিজুর রহমান সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী বছর এসএসসি পরীক্ষা হবে পাঁচ ঘণ্টার 
আগামী ৭২ ঘণ্টা যেমন থাকবে আবহাওয়া
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
আগামী ৭২ ঘণ্টা যেমন থাকবে আবহাওয়া
X
Fresh