• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কারাগারে খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আবেদন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৬

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আবেদন করেছে তার আইনজীবীরা।

রোববার রায় প্রদানকারী সংশ্লিষ্ট আদালতে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া এই আবেদন করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করে জানান, রোববার বেলা ১১ টায় শুনানি হওয়ার কথা রয়েছে।

এদিকে দুদকের আইনজীবী খোরশেদ আলম সাংবাদিকদের জানিয়েছেন, খালেদা জিয়ার জামিন আবেদন বিরোধিতা করে দুদক আইনি লড়াই চালিয়ে যাবে।

খালেদা জিয়া এখন রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন। গতকাল শনিবার খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচজন আইনজীবী কারাগারে দেখা করেন।

কারা অধিদপ্তরের ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন্স) তৌহিদুল ইসলাম জানিয়েছেন, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারের মূল ফটকের ভেতরে পুরনো অফিস ভবনে রাখা হয়েছে। সিনিয়র জেল সুপারের ওই অফিসকক্ষে একটি খাট, টেবিল, চেয়ার, টিভি ও দুটি ফ্যান রয়েছে। তার চিকিৎসা সেবা নিশ্চিত করতে একজন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে।
--------------------------------------------------------
আরও পড়ুন: কেটে গেছে ছয় বছর, প্রতিবেদনের সময় পিছিয়েছে ৫৪ বার
--------------------------------------------------------

গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ট্রান্সকমের ৩ কর্মকর্তা কারাগারে
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
X
Fresh