• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

মালয়েশিয়ায় মানবপাচার চক্রের দুই সদস্যসহ ১২ বাংলাদেশি আটক

আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৪, ১২:৪০
মালয়েশিয়ায় মানবপাচার চক্রের দুই সদস্যসহ ১২ বাংলাদেশি আটক
ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় মানবপাচার চক্রে জড়িত স্থানীয় দুই নাগরিকসহ ৩৩ জন অনুপ্রবেশকারীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। আটক অনুপ্রবেশকারীদের মধ্যে ১২ জন বাংলাদেশিও আছেন বলে জানা গেছে।

শনিবার (১৫ জুন) দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত ১০ জুন একটি বিশেষ অভিযানে মানবপাচার চক্রের দুই সদস্যকে আটক করা হয়। সঙ্গে অবৈধ পথে মালয়েশিয়ায় প্রবেশ করার সময় বিভিন্ন দেশের ৩৩ জন নাগরিককে আটক করা হয়। আটকদের মধ্যে ১১ জন থাইল্যান্ড, ৭ জন মিয়ানমার, ১২ জন বাংলাদেশ, দুইজন ভারত এবং একজন ইন্দোনেশিয়ার নাগরিক।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ বলেন, গোয়েন্দা তথ্যের ভিওিতে কেলান্টান স্টেট ইমিগ্রেশন বর্ডার ইন্টেলিজেন্স ইউনিটের সঙ্গে হেডকোয়াটার্সের ইন্টেলিজেন্স এবং স্পেশাল অপারেশন বিভাগের ট্যাকটিক্যাল টিমের (পাসটাক) ১৯ সদস্যর অপারেশন টিম এ অভিযান পরিচালনা করে।

তিনি জানান, সীমান্তে অবৈধ ঘাঁটি দিয়ে মালয়েশিয়ায় প্রবেশ করার সময় তাদের আটক করা হয়। এসময় অপারেশন টিম একটি ট্রানজিট হাউসে অভিযান চালিয়ে চার বাংলাদেশিকে আটক করেন। এছাড়াও একটি ট্রান্সপোর্টার গাড়িতে করে পালানোর সময় একজন থাই মহিলা এবং দুই ভারতীয়কে আটক করা হয়।

অভিবাসন বিভাগের মহাপরিচালক আরও বলেন, অভিবাসন বিভাগ ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পারসনস অ্যান্ড মাইগ্র্যান্ট স্মাগলিং অ্যাক্ট (এটিআইপিএসওএম) অনুসারে মানবপাচার কার্যক্রম রোধে এই অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্লারের আড়ালে অনৈতিক কর্মকাণ্ড, মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৫৬
বরগুনায় ৮ কেজি গাঁজাসহ নারী আটক
যুদ্ধফেরত আরসা সদস্য রাইফেলসহ আটক
চুরির অপবাদে সালিশে নারীকে নির্যাতন, আটক ২