• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

শিক্ষাপ্রতিষ্ঠানে ২ দিন সাপ্তাহিক ছুটির সিদ্ধান্ত কবে, জানালেন শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ১৩ জুন ২০২৪, ১৫:২০
শিক্ষা প্রতিষ্ঠানে দুইদিন সাপ্তাহিক ছুটির সিদ্ধান্ত কবে, জানালেন শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

শুক্র ও শনিবার দুইদিন সাপ্তাহিক ছুটি থাকলেও শিখন ঘাটতি মেটাতে বর্তমানে শনিবারও খোলা রাখা হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান। ঈদের পর থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর আবার স্বাভাবিক রুটিনে ফিরে যাওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ অবস্থায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানালেন, শনিবার বন্ধের বিষয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়া হবে ঈদুল আজহার পর।

তিনি বলেন, ঈদুল আজহার পর শিক্ষা প্রতিষ্ঠান শনিবার খোলা বা বন্ধ রাখার বিষয়ে আমরা সিদ্ধান্ত নেবো। শনিবারে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা আছে। আমরা চেষ্টা করছি, শিক্ষাপ্রতিষ্ঠান আগে যেমন চলছিল, সেটা যেন করতে পারি। ইতোমধ্যে আমরা (শিক্ষাবর্ষের) ক্যালেন্ডারের হিসাব নিয়েছি।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর বকশিবাজারে আলেয়া মাদরাসা প্রাঙ্গনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত ‘গ্রিন, ক্লিন ও স্মার্ট ক্যম্পাস বিনির্মাণে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা’ শীর্ষক কর্মসূচির অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, শনিবার যাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে পারি তার ওয়ার্কআউট করা হচ্ছে। আমরা ঈদুল আজহার পর সুনির্দিষ্ট প্রজ্ঞাপনের মাধ্যমে সবাইকে অবগত করবো।

এর আগে গত ২১ এপ্রিল শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, ডাবল শিফট বিদ্যালয়গুলো এক শিফটে রূপান্তরিত না হওয়া পর্যন্ত শনিবার বিদ্যালয় খোলা রাখতে হবে। সভায় জানানো হয়, দেশে ডাবল শিফটের বিদ্যালয় ৪৬৪টি।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ দিনের ছুটি শেষে খুলল শিক্ষাপ্রতিষ্ঠান
১১ দিন ছুটির পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
১২ বিচারপতির ছুটি নিয়ম মেনেই হয়েছে: রিজওয়ানা হাসান
২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ