• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

বহু প্রতীক্ষিত সুপারবাইক আনলো কাওয়াসাকি

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ১৭:৫৫
ছবি: সংগৃহীত

নতুন সুপারবাইক নিনজা জেডএক্স-৪আরআর আনলো জনপ্রিয় বাইক সংস্থা কাওয়াসাকি। ভারতীয় বাজারে বহু প্রতীক্ষার পর এই বাইক আনলো সংস্থা। এই বাইকে ৩৯৯ সিসি লিকুইড কুল্ড ইনলাইন-ফোর ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ ৭৭ হর্সপাওয়ার এবং ৩৯ এনএম টর্ক তৈরি করতে পারে।

যদিও স্ট্যান্ডার্ড মডেলের ফ্রেমের সঙ্গে বড় কোনো পার্থক্য নেই নিনজা জেডএক্স-৪আরআর এর। তবে সাসপেনশনে তফাৎ রয়েছে। নতুন এই মডেলের সামনের সাসপেনশনে সামনে মিলবে অ্যাডজাস্টেবেল প্রি-লোড ফর্ক এবং পেছনে মনোশক। এতে বাই-ডাইরেকশনাল কুইকশিফটারও দেওয়া হয়েছে।

এই স্পোর্টস বাইকে কাওয়াসাকির সিগনেচার ডিজাইন রেসিং গ্রিন রঙের সঙ্গে পাওয়া যাবে। এই বাইকে স্পোর্ট, রেইন, রোড এবং রাইডারসহ একাধিক রাইডিং মোড রয়েছে। ট্র্যাকশন কন্ট্রোল এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমও পাওয়া যাবে। কাওয়াসাকি জেডএক্স-৪আরআর বাইকের টপ স্পিড ২৫৩ কিলোমিটার প্রতি ঘণ্টা।

কাওয়াসাকি বাইকের ক্ষেত্রে তার গতি, পারফেকশন এবং শক্তিশালী ইঞ্জিন অনেক বেশি প্রভাব রাখে। সেই বিভাগে কমতি রাখেনি কোম্পানি। উপরন্তু, উন্নত সাসপেনশন এবং ফিচার্স যোগ করা হয়েছে বাইকে, যা রাইডারকে আরও বেশি আকৃষ্ট করতে পারে।

ভারতীয় রুপিতে বাইকের দাম রাখা হয়েছে ৯ লাখ ১০ হাজার। যা বাংলাদেশি মুদ্রায় ১২ লাখ ৮১ হাজার টাকা। এর থেকে দামি ভারতে আর কোনো ৪০০ সিসির মোটরসাইকেল নেই।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানভর্তি মরদেহ পৌঁছালো ভারতে
আখাউড়া স্থলবন্দরে ভারতগামী যাত্রীদের ভিড়
মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন ভারতের সাবেক ক্রিকেটার
প্রধানমন্ত্রী ভারত থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন: রিজভী