• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

যে কারণে ১৫ ঘণ্টা দেরিতে শুরু হলো একাদশে ভর্তির আবেদন

আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ০০:৫৭
ফাইল ছবি

নির্ধারিত সময়ের প্রায় ১৫ ঘণ্টা পর একাদশে ভর্তির আবেদন হয়েছে। সার্ভার জটিলতার কারণে রোববার (২৬ মে) রাত পৌনে ১১টার দিকে সার্ভার স্বাভাবিক হয়। এরপর অনলাইনে ঢুকে শিক্ষার্থীরা আবেদন করতে পারছেন।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এদিন রাত ১১টার দিকে এ তথ্য জানান।

তপন কুমার সরকার বলেন, ‘সার্ভার জটিলতায় আমরা নির্ধারিত সময়ে আবেদন শুরু করতে পারিনি। রাত ৮টার দিকে জটিলতা কাটিয়ে আমরা শুরু করতে চেয়েছিলাম। সেটাও যথাসময়ে সম্ভব হয়নি। তবে এখন সার্ভার স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা চাইলে এখন আবেদন করতে পারবে।’

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ডগুলোর প্রকাশিত সূচি অনুযায়ী রোববার সকাল ৮টা থেকে একাদশে ভর্তির আবেদন শুরুর কথা ছিল। সকালে প্রথম দিকে সার্ভারে প্রবেশ করা গেলেও শিক্ষার্থীরা লগ ইন করে অ্যাকাউন্ট তৈরি করতে পারছিলেন না। এরপর তা নিয়ে কাজ শুরু করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কারিগরি টিম। তবে সকাল ৯টা থেকে সার্ভারে জটিলতা দেখা দেয়। কোনোভাবেই সার্ভারে প্রবেশ করে আবেদন করতে পারছিলেন না শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, সন্ধ্যা ৬টা থেকে শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। এর পর সেসময় পার হলে তিনি আবারও বলেন, রাত ৮টা থেকে আশা করছি শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। তবে রাত ৮টায়ও একই চিত্র দেখে যায়। অবশেষে রাত পৌনে ১১টার দিকে সার্ভার স্বাভাবিক হয়।

প্রসঙ্গত, বরাবরের মতো এবারও একাদশ শ্রেণিতে তিন ধাপে আবেদন, ফল প্রকাশ এবং মাইগ্রেশনের পর চূড়ান্ত ভর্তি নেওয়া হবে। নির্বাচিত শিক্ষার্থীরা ১৫-২৫ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবেন। এরপর ৩০ জুলাই সারাদেশে একযোগে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদের শয়নকক্ষে ইমামকে ছুরিকাঘাতে হত্যা
ঈদে ভক্তদের উদ্দেশে যা বললেন শাহরুখ
দেশবাসীকে দেওয়া কথা রাখলেন সাকিব
ঈদের দিনে রাষ্ট্রপতি স্মরণ করলেন রেমালে ক্ষতিগ্রস্তদের