• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

ঘূর্ণিঝড় রেমাল

আগামী ৭২ ঘণ্টা যেমন থাকবে আবহাওয়া

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ২২:৫৫
আগামী ৭২ ঘণ্টা যেমন থাকবে আবহাওয়া
ফাইল ছবি

বাংলাদেশের উপকূল অতিক্রম করতে শুরু করেছে ঘূর্ণিঝড় রেমাল। ঘূর্ণিঝড়টি রাতেই উপকূল অতিক্রম সম্পন্ন করবে। এ অবস্থায় আগামী ৭২ ঘণ্টা আবহাওয়া কেমন থাকবে, সেই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (২৬ মে) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, প্রবল ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্র মংলার দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ - খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করেছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে পরবর্তী ৬ থেকে ৯ ঘণ্টার মধ্যে উপকূল অতিক্রম সম্পন্ন করতে পারে।

এ অবস্থায় রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা দুই থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এ ছাড়া মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ সময়ে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বর্ধিত পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা সামান্য হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ধ্যার মধ্যে যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা
আগামী ২৪ ঘণ্টায় যেসব জায়গায় বজ্রসহ বৃষ্টির আভাস
দুপুর ১টার মধ্যে যেসব অঞ্চলে ঝড়ের আভাস
সোমবার সন্ধ্যা পর্যন্ত আবহাওয়া যেমন থাকবে