• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

এসএসসি: ঢাকা বোর্ডে পাস ৮৯.৩২ শতাংশ

আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৬:২৯
ফাইল ছবি

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সকাল ১০টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলে সারসংক্ষেপ হস্তান্তর করা হয়। এরপর একযোগে সব বোর্ডের ফল প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, এবার ঢাকা শিক্ষা বোর্ডে পাসের হার ৮৯ দশমিক ৩২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৪৯ হাজার ১৯০ জন। ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার (১২ মে) সকাল ১০টার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল। দুপুর সাড়ে ১২টায় সম্মিলিত ফলের সারসংক্ষেপ তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় গত ১২ মার্চ। ব্যবহারিক পরীক্ষা ১৩ থেকে ২০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হয়। এবার মোট ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিলেন ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ জন। মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা দিয়েছেন মোট ২ লাখ ৪২ হাজার ৩১৪ জন। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নেন ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি বছর কলেজে আসন খালি থাকবে আট লাখের বেশি
একাদশে ভর্তি ১৫ থেকে ২৫ জুলাই, ক্লাস শুরু ৩০ জুলাই 
এসএসসি পাসেই বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন অনলাইনে
যে কারণে এসএসসিতে ছাত্রীরা এগিয়ে
X
Fresh