• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঢাকাসহ ১০ অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ০৯:৩৮
ফাইল ছবি

ঢাকাসহ দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে শঙ্কা প্রকাশ করছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

শনিবার (১১ মে) ভোর ৫টা থেকে বেলা ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এমন শঙ্কার কথা জানানো হয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে আজ শনিবার (১১ মে) ভোর থেকেই আবার ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। কখনো ঝুম, কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সকাল ৭টার পরপরই ঢাকার আকাশ কালো হয়ে সন্ধ্যার মতো রূপ নিয়ে বৃষ্টি শুরু হয়।

সাপ্তাহিক ছুটির দিনে সরকারি অফিস-আদালত বন্ধ হলেও সকালে হঠাৎ বৃষ্টি হওয়ায় বেশ বিপাকে পড়তে দেখা গেছে শ্রমজীবী ও বেসরকারি চাকরিজীবীদের। যারা কাজে বের হয়েছেন তারা ভিজে গেছেন। আবার অনেকেই বের হতে পারেননি ঘর থেকে। আর বৃষ্টি ‍শুরুর পরই ঢাকার সড়কে যানবাহনের চলাচলও সীমিত হয়ে পড়ে। গাড়িগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘূর্ণিঝড় ও তিন দিনের আবহাওয়া নিয়ে যা জানালো অধিদপ্তর
রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত
সন্ধ্যার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত
ঘূর্ণিঝড় রেমাল নিয়ে সবশেষ যা জানাল আবহাওয়া অফিস
X
Fresh