• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

৪১তম বিসিএস

৮৬৬ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে বিভিন্ন কলেজে পদায়ন

আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২৪, ১৪:০৯
ফাইল ছবি

সাধারণ শিক্ষা ক্যাডারে ৪১তম বিসিএসের ৮৬৬ জন কর্মকর্তাকে দেশের বিভিন্ন সরকারি কলেজে প্রভাষক পদে পদায়ন করা হয়েছে। জাতীয় বেতন স্কেল (নবম গ্রেড) ২০১৫ অনুসারে শর্ত স্বাপেক্ষ তাদের নিয়োগ প্রদান করা হয়। পদায়ন পাওয়া এসব শিক্ষা ক্যাডার কর্মকর্তা দুই বছরের আগে বদলির আবেদন করতে পারবেন না। আগামী ২৮ এপ্রিলের মধ্যে পদায়ন কৃত কর্মস্থলে তাদের যোগদান করতে বলা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ (মাউশি)।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনে ৪১তম বিসিএস পরীক্ষার ফলাফল ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে মোট ৮৬৬ জন প্রার্থীকে বাংলাদেশ সিভিল সার্ভিস (সাধারণ শিক্ষা) ক্যাডারে নিয়োগ প্রদান করা হয়। প্রার্থীকে দেশের বিভিন্ন সরকারি কলেজে প্রভাষক পদে পদায়ন করা হয়েছে। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ২০২৩ সালের ৬ আগস্ট চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসরের ৭ দিন আগে পদোন্নতি পেলেন মাউশির ডিজি
৪১তম বিসিএসে ২ হাজার ৪৫৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ
X
Fresh