• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দ্বিতীয় মেয়াদে আইএসইউর উপাচার্য ড. আব্দুল আউয়াল

আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২৪, ১২:৫২

দ্বিতীয় মেয়াদে অধ্যাপক ড. আব্দুল আউয়াল খান ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন । রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন আগামী ৪ বছরের জন্য এ পদে তাকে নিয়োগ দিয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এতে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের অনুমোদন অনুসারে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ধারা ৩১ (১) অনুযায়ী অধ্যাপক ড. আব্দুল আউয়াল খানকে উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়।

আইএসইউ’র উপাচার্য হিসেবে আবারো নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. আব্দুল আউয়াল খানকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন এবং ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আতিকুর রহমান।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের গবেষক হিসেবে বিভিন্ন দেশি ও বিদেশি জার্নালে এই অধ্যাপকের ৫০-এর অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ৬০-এর অধিক এমফিল ও পিএইচডি গবেষকের তত্ত্বাবধায়ক এবং পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

ড. আব্দুল আউয়াল ঝালকাঠির রাজাপুর থানাধীন সাতুরিয়া গ্রামে ১৯৪৮ সালে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম রুস্তুম আলী খান ও মাতা ছাহেরা খাতুন। ১৯৬৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে ব্যাচেলর অব কমার্স ও ১৯৭০ সালে মাস্টার অব কমার্স ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৭৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেনে আব্দুল আউয়াল।

১৯৮৭ সালে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন। এরপর ১৯৯৬ সাল পর্যন্ত অধ্যাপক হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেসের অধ্যাপক ও ডিন হিসেবে ১৯৯৭ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ডিন হিসেবে ২০ বছরেরও বেশি সময় অধ্যাপনা করেছেন ড. আউয়াল।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুবিতে উপাচার্যের কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি
খুকৃবির সাবেক উপাচার্যের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ
রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের দ্বিতীয় দিন, হল ছাড়ছেন শিক্ষার্থীরা
X
Fresh