• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার শীর্ষ সন্ত্রাসীর মালয়েশিয়ায় মৃত্যু

আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ১৭:১৩
সংগৃহীত ছবি

ঢাকার শীর্ষ সন্ত্রাসী খোন্দকার তানভীর ইসলাম জয় মালয়েশিয়ার কুয়ালালামপুরে মারা গেছেন।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে স্বজনের কাছে তার মরদেহ হস্তান্তর করেছে দেশটির পুলিশ।

জানা গেছে, জয় তারেক রানা পরিচয়ে ভারতীয় পাসপোর্ট নিয়ে মালয়েশিয়ায় অবস্থান করছিলেন। কয়েক বছর ধরে কিডনির রোখে ভুগছিলেন তানভীর। গত ১২ এপ্রিল সকালে তার গৃহকর্মী অ্যাপার্টমেন্টে এসে কলিং বেল বাজানোর পরও সাড়া না পেয়ে ভবনের নিরাপত্তাকর্মীদের জানালে তারা পুলিশে খবর দেয়। পুলিশ এসে দরজা ভেঙে জয়ের মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে হাসপাতাল তকে মৃত ঘোষণা করে। জয়ের এক বোন মরদেহ নিতে মালয়েশিয়ায় গেছেন। তবে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি। একটি বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে মালয়েশিয়ায় তার দাফন সম্পন্ন হয়।

নব্বইয়ের দশকে রাজধানীর কলাবাগানের ধনাঢ্য পরিবারের সন্তান জয় সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেন। সন্ত্রাসী গ্রুপ লিয়াকত-হান্নানের প্রতিদ্বন্দ্বী হিসেবে আন্ডারওয়ার্ল্ডে আলোচিত হন তিনি। সে সময় জয়ের গ্রুপটি পুলিশের কাছে সেভেন স্টার নামে পরিচিতি পায়। তার বিরুদ্ধে ৩টি হত্যাকাণ্ড, ২টি হত্যাচেষ্টা, মারাত্মক জখম ও চাঁদার জন্য শারীরিক ক্ষতির হুমকি দেওয়ার অনেকগুলো অভিযোগ ছিল।

২০০০ সালে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা চাওয়ার অভিযোগে গ্রেপ্তার হন জয়। এরপর জেল থেকে মুক্ত হয়ে ভারতে গিয়ে তারেক রানা নামে পাসপোর্ট করে ২০০১ সালে মালয়েশিয়া চলে যান তিনি। এরপর ফের ভারতে আসেন তিনি। ভারতে থাকাকালে তার নামসহ ২৩ শীর্ষ সন্ত্রাসীর পোস্টার প্রকাশ করে পুলিশ। ২০০৫ সালে বাংলাদেশের অনুরোধে ইন্টারপোল জয়ের বিরুদ্ধে ‘রেড কর্নার নোটিশ’ জারি করে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে গণমাধ্যমের প্রবেশ নিষিদ্ধ
নর্থ সাউথের শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিটস্ট্রোক
দাউদকান্দিতে গণমাধ্যম কর্মীদের সাথে সর্বজনীন পেনশন নিয়ে মতবিনিময়
X
Fresh