• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে ‘বাংলাদেশ হেরিটেজ ডে’ উদযাপন

আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২৪, ২৩:৩৮

যুক্তরাষ্ট্রে ‘বাংলাদেশ হেরিটেজ ডে’ উদযাপন করেছেন সান ফ্রান্সিসকো বে এরিয়া বাংলাদেশিরা।

দিবসটি উপলক্ষে রোববার (১৩ এপ্রিল) পেপ্যাল পার্ক স্টেডিয়ামে একটি ফুটবল খেলার আয়োজন করা হয়।

সান হোজে আর্থ কুইক বনাম কলোরাডো র‌্যাপিডসের মধ্যে খেলা শুরুর আগে বাংলাদেশি নৃত্যশিল্পীরা দেশের সংস্কৃতিকে বিশ্বের কাছে তুলে ধরেন।

এ সময় বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে স্টেডিয়ামে স্থানীয় বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। এ সময় তাদেরকে ‘বাংলাদেশ বাংলাদেশ’ বলে স্লোগান দিতে শোনা যায়। এ ছাড়া ‘ও পৃথিবী এবার এসে বাংলাদেশ নাও চিনে’ এবং ‘চার ছক্কা হই হই’ এই গান দুটো সঙ্গে মনোমুগ্ধকর পরিবেশনা করেন ‘Bangladeshis in the Bay’ দল।

এই আয়োজনে পৃষ্টপোষকতা করেন সান হোজে আর্থকুয়েকস মাকেটিং ভাইস প্রেসিডেন্ট টুটুল রহমান এবং জিয়া করিম। সার্বিক তত্বাবধানে ছিলেন কাজী শাহরিয়ার রহমান। নৃত্য পরিবেশনায় অংশগ্রহণ করেন তাহরিনা আহমেদ রুমু, হুমায়রা আজিজ, তাসনিম রিয়া, অর্চি দাসগুপ্তা, সাঞ্জিনা হাসান, সোফিয়া রহমান, আরুশা, ফাহিম করিম, আরমান এলাহি, রাহামিন হোসেন, আবরার জামাল, আনজার জামাল, জেরিন পুলম, খাদিজা পিউ, প্রিয়তি, তাহমিনা ইমাম এবং কাওসার জামাল।

এছাড়া স্থানীয় বাংলাদেশি ফুটবল খেলোয়াড়দের একটি প্রতিনিধি দলকে মাঠে নিয়ে বিশেষ সংবর্ধনা প্রদান করেন সান হোজে আর্থকুয়েকস কর্তৃপক্ষ। সুন্দর এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য সান হোজে আর্থকুয়েকস অথরিটি এবং সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান স্থানীয় বাংলাদেশি জ্যামিং এন্টারটেইনমেন্টের সিইও আজিজ চৌধুরী ।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
ফিলিস্তিনের পক্ষে উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো, গ্রেপ্তার ৯০০
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
X
Fresh