• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

যে নির্দেশনা না মানলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি শিক্ষা বোর্ডের

আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২৪, ২১:০৪
যে নির্দেশনা না মানলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি শিক্ষা বোর্ডের
ফাইল ছবি

আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে টেস্ট পরীক্ষার নামে বিভিন্নভাবে আর্থিক সুবিধা নেওয়ার বিষয়ে সতর্ক করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

সম্প্রতি সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, পরীক্ষার্থীদের কাছ থেকে টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি আদায়, পরীক্ষার কারণ দেখিয়ে প্রবেশপত্র দেওয়া থেকে বঞ্চিত করা এবং বিষয়টিকে কেন্দ্র করে বিভিন্নভাবে আর্থিক সুবিধা নেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

এই অবস্থার পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট বোর্ডের নির্দেশনা হলো- ‘টেস্ট পরীক্ষার নামে কোনো পরীক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা যাবে না। পরীক্ষার কারণ দেখিয়ে প্রবেশপত্র দেওয়া থেকে শিক্ষার্থীদের বঞ্চিত করা যাবে না।’ এই নির্দেশনা না মানলে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন এইচএসসি পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে পালনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি আদায় করলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এই বোর্ডের আওতাধীন এইচএসসি পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষকে এসংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পলাশে হোম ভিজিটের নামে এইচএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়
একাদশে ভর্তি আবেদন শুরুর তারিখ জানা গেল
মাদরাসায় পাস ৭৯.৬৬ শতাংশ, জিপিএ-ফাইভ ১৪২০৬
কুমিল্লা বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে
X
Fresh