• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

জুমাতুল বিদায় আল আকসায় মুসল্লির ঢল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২৪, ১৯:২৪
ছবি : সংগৃহীত

পবিত্র রমজান মাসের শেষ জুমা (জুমাতুল বিদা) ছিল শুক্রবার (৫ এপ্রিল)। ইসরায়েলের কঠোর নিষেধাজ্ঞা ও ইসরায়েলি বাহিনীর রক্তচক্ষু উপেক্ষা করেও এদিন নামাজ আদায়ের জন্য আল-আকসা মসজিদে ঢল নেমেছিল মুসল্লিদের।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, এদিন ইসলামের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদুল আকসায় ১ লাখ ২০ হাজার মুসল্লি পবিত্র জুমার নামাজ আদায় করেন।

সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, আগের দিন রাত থেকেই মসজিদে প্রবেশের মুখে চেকপয়েন্ট বসায় ইসরায়েল বাহিনী। মুসল্লিদের প্রবেশ ঠেকাতে সেখানে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়। এ সময় জোর করে মসজিদে প্রবেশের সময় ১১ জন ফিলিস্তিনিকে গ্রেপ্তারও করে ইসরায়েলি বাহিনী। একপর্যায়ে কিছুটা সংঘাতময় পরিস্থিতিও তৈরি হয়। মসজিদুল আকসার বাইরে ফিলিস্তিনিরা জড়ো হলে তাদের ছত্রভঙ্গ করার জন্য টিয়ার শেল নিক্ষেপ করে ইসরায়েলি বাহিনী। তবে সব বাধা উপেক্ষা করে ঠিকই জুমার নামাজ আদায় করেছেন ফিলিস্তিনিরিা। শুধু জুমার নামাজই নয়, তারাবিহতেও ছিল মুসল্লিদের ঢল।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলি ভূখণ্ডে নজিরবিহীন হামলা চালায় হামাস। এরপর ইসরায়েল গাজায় রীতিমতো তাণ্ডব শুরু করে। গত ৬ মাসে মৃত্যুপুরীতি পরিণত হয় গাজা। নারী-শিশুসহ সবাইকে নির্বিচারে হত্যা করে তারা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা
ফিলিস্তিনের পক্ষে উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো, গ্রেপ্তার ৯০০
ইসরায়েলবিরোধী বিক্ষোভ, স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
গাজায় বর্বরতা, বিশ্বজুড়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
X
Fresh