• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

তাপপ্রবাহ ও শিলাবৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা 

আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ২৩:২৩
ফাইল ছবি

রমজানের শেষ দিকে এসে সারাদেশে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। সেই সঙ্গে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্র ও শিলাবৃষ্টিও বাড়ছে। এ অবস্থায় আবহাওয়া বার্তা বলছে আগামী কয়েকদিনে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মাঝারি মাত্রার তাপপ্রবাহ আরও এলাকায় ছড়িয়ে পড়বে।

এদিকে মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যা থেকে বুধবার (৩ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়বে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

আর বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। আর চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেহেরপুরে তীব্র তাপপ্রবাহ, দুশ্চিন্তায় বোরো ধান চাষিরা
৬০ কি.মি. বেগে ঝড় বয়ে যেতে পারে যেসব এলাকায়
এবার মাদরাসাও বন্ধ ঘোষণা
যশোরে তীব্র তাপপ্রবাহে নাকাল জনজীবন
X
Fresh