• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত

আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ২৩:৪৩
ঢাকা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) প্রভাষক পদে নিয়োগের জন্য মনোনীত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক সাজু সাহার নিয়োগ স্থগিত করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে উপাচার্য লাউঞ্জে বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিয়োগের বিষয়টি বোর্ড অব গভর্ন্যান্সে উঠছিল। কিন্তু সেটি চূড়ান্ত করা হয়নি। সার্বিক বিষয় ও অভিযোগ রিভিউ করার জন্য সিলেকশন বোর্ডে পাঠানো হয়েছে।

এর আগে ইনিস্টিউটটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম বোর্ড অব গভর্ন্যান্স নিয়োগ বোর্ড সাজু সাহাসহ চারজনকে নিয়োগের জন্য মনোনীত করে।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি সেক্সুয়াল হ্যারাসমেন্ট সেলে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী একই বিভাগের সাবেক ওই নারী শিক্ষার্থী। এতে তিনি জানান, কাউন্সেলিং করানোর নামে উনি আমার গায়ে হাত দিয়েছেন, হুক-আপ (যৌন আনন্দ উপভোগ) করার প্রস্তাব দিয়েছেন। মানসিক ট্রমায় এক সেমিস্টার নিয়মিত ক্লাস করতে পারিনি।

তিনি জানান, ফাইরুজ অবন্তিকার ঘটনার পর এগুলো সামনে আনার সাহস পেয়েছি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যখন শুরু হবে মঙ্গল শোভাযাত্রা
কিউএস বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিংয়ে স্থান পেলো বুয়েট-ঢাবি
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh