• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ১২:১৭
ছবি : সংগৃহীত

সৌদি আরবের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবুকে শ্রমিকদের বহনকারী একটি পিকআপ ভ্যান উল্টে চার প্রবাসী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দেশটির স্থানীয় একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

সংবাদমাধ্যম আল মারসদের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৩০ মার্চ) তাবুক শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে মরুভূমির রাস্তায় শ্রমিকদের বহনকারী একটি পিকআপ ট্রাক উল্টে এ দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বন্দর নগরী জেদ্দা থেকে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েছে ট্রাকটি। শ্রমিকদের সংখ্যা বেশি হওয়ায় অনেকেই গাড়ির পেছনের অংশে চড়েছিলেন।

খবর পাওয়ার পর শ্রমিকদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে রেড ক্রিসেন্টের টিম ও হেলিকপ্টার মোতায়েন করা হয়। তবে দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। এ ছাড়া প্রবাসীরা কোন দেশের নাগরিক তাও জানা সম্ভব হয়নি।

সৌদি আরব সম্প্রতি বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করেছে। তা সত্ত্বেও দেশটিতে প্রায়ই এ ধরনের প্রাণঘাতী দুর্ঘটনা ঘটছে। চলতি মাসের শুরুর দিকে সৌদিতে পৃথক দুই সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত ও ২২ জন আহত হয়।

জানুয়ারিতে সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুহাইল গভর্নরেটে গাড়ির মধ্যে সংঘর্ষে চারজন নিহত ও তিনজন আহত হন। সৌদি আরবের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ সালে সড়ক দুর্ঘটনায় প্রায় ৪ হাজার ৫৫৫ জন মানুষ মারা যায়।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষ, একই পরিবারের ৪ জনসহ নিহত ৫
‘নির্যাতনে চার মাসে ৩৬ শ্রমিক নিহত’
যশোরে বাসচাপায় সাইকেল আরোহী নিহত
কেনিয়ায় অতিবৃষ্টি ও বন্যায় আরও ৬৬ জনের মৃত্যু, নিহত বেড়ে ১৬৯
X
Fresh