• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার 

আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ১৬:৫০
ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের আশ্বাসে আন্দোলনরত পোস্ট-গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে মন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে কর্মবিরতি প্রত্যাহারের এ ঘোষণা দেন পোস্ট-গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের নেতারা।

ইন্টার্ন চিকিৎসক ও পোস্ট-গ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠকের পর স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেন, আমাদের ইন্টার্ন চিকিৎসকদের বহুদিনের দাবি ছিল বেতন বৃদ্ধির। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, এই বাজারে এতো অল্প টাকায় চলা সম্ভব না। এই দাবির সঙ্গে প্রথম দিন থেকেই আমি সম্মতি দিয়েছি। আমি তাদের কথা শুনেছি, কয়েকবার তাদের সঙ্গে বসেছি। হাসপাতালকে বাঁচিয়ে রাখার জন্য এরাই সবচেয়ে বেশি কাজ করেন।

তিনি বলেন, তাদের কাজে যোগ দিতে বলেছেন প্রধানমন্ত্রী। ঈদের পরেই আমরা বলতে পারব কবে তাদের বেতন বাড়বে। তবে ঈদের আগে আমরা বকেয়া ভাতাটা দিয়ে দেব এবং বন্ধ থাকা ১২ ইনস্টিটিউটের ভাতা চালু হবে।

চার দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই দুই ঘরানার চিকিৎসকেরা ধর্মঘট পালন করে আসছিলেন। এতে দেশের বিভিন্ন হাসপাতালে স্বাভাবিক কার্যক্রম ব্যহত হয়। ভোগান্তিতে পড়েন রোগীরা।

২৩ মার্চ থেকে সারাদেশের মেডিকেল কলেজ হাসপাতালে তারা এই কর্মবিরতি আহ্বান করেন। ইন্টার্ন চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৩০ হাজার এবং পোস্ট-গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করা তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম। এ ছাড়া চিকিৎসা সুরক্ষা আইন প্রণয়ন, বিভিন্ন বকেয়া ভাতা প্রদানের দাবিও রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটা থানার ওসি প্রত্যাহার 
এপ্রিল থেকে ইন্টার্ন চিকিৎসকরা ২০ হাজার টাকা ভাতা পাবেন
দক্ষিণ গাজা থেকে সেনা প্রত্যাহার করেছে ইসরায়েল
মেট্রোরেলে ভ্যাট আরোপের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে : আইপিডি
X
Fresh