• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সাত দিনেও প্রতিবেদন দেয়নি তদন্ত কমিটি, যা বললেন অবন্তিকার মা

আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ০০:০৬
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গঠিত বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি সাত দিনের মধ্যেও প্রতিবেদন জমা দিতে পারেনি। প্রতিবেদন কবে দেওয়া হবে তাও জানায়নি তদন্ত কমিটি।

শুক্রবার (২২ মার্চ) দীর্ঘ আড়াই ঘণ্টা অবন্তিকার মা তাহমিনা শবনমের সঙ্গে আত্মহত্যার বিষয়টি নিয়ে কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা। এ সময় তারা বিভিন্ন বিষয়ে অবন্তিকার মায়ের কাছে জানতে চান।

আলোচনা শেষে অবন্তিকার মা সাংবাদিকদের বলেন, তদন্ত কমিটি আসছে তদন্ত করার জন্য, তারা আমাদের কাছ থেকে যে ঘটনা ঘটেছিল তার তথ্য নিয়েছে। আমি তাদের বিস্তারিত ঘটনার বিবরণ দিয়েছি। তারা আমাকে আশ্বস্ত করেছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন যতটা আন্তরিক, আগে এতটা আন্তরিক হলে হয়তো আমার মেয়েকে হারাতে হতো না।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, তদন্তের স্বার্থে তথ্য সংগ্রহের জন্য কুমিল্লায় এসেছি। অবন্তিকার মায়ের সঙ্গে প্রায় দেড় ঘণ্টার মতো কথা বলেছি। বিভিন্ন বিষয় সম্পর্কে জানার চেষ্টা করেছি। মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। তাঁদের কাছ থেকে কোনো তথ্য-উপাত্ত থাকলে সেগুলো নেব।

তিনি বলেন, আমাদের তদন্তকাজ চলছে। তবে কবে নাগাদ তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে, সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না। চেষ্টা করছি দ্রুত প্রতিবেদন দেওয়ার জন্য।

মামলার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) শীবেন বিশ্বাস বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তদন্তকারী দল আবন্তিকার মামলার প্রয়োজনীয় নথিপত্র নিয়েছেন। বিভিন্ন তথ্য জানতে চেয়েছেন। আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করেছি।

এর আগে গত ১৫ মার্চ ফেসবুক স্ট্যাটাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে মৃত্যুর জন্য দায়ী করে আত্মহত্যা করেন ফাইরুজ সাদাফ অবন্তিকা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জীবনযুদ্ধে আমি পরাজিত’ স্ট্যাটাস দিয়ে শিক্ষকের আত্মহত্যা
প্রেমিক মোবাইল ফিরিয়ে নেওয়ায় কিশোরীর আত্মহত্যা
নির্মাতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, আত্মহত্যার হুমকি অভিনেত্রীর
শাশুড়ির অত্যাচার সহ্য করতে না পেরে গৃহবধূর আত্মহত্যা
X
Fresh