• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জানা গেল প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ 

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২৪, ১৭:৫৩
জানা গেল প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ 
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ) লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, তৃতীয় ধাপের পরীক্ষা আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে।

প্রার্থীদের নিজ নিজ জেলায় ওইদিন‌ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের অবশ্যই সকাল সাড়ে ৮টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

এ ছাড়া পরীর্ক্ষীদের মোবাইল নম্বরে যথাসময়ে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হবে। এরপর প্রার্থীরা‌ ২৩ মার্চ থেকে ‍admit.dpe.gov.bd-ওয়েবসাইটে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাশের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন।

এই প্রথম প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন ও পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এই নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, প্রথম ধাপে (বরিশাল, সিলেট ও রংপুর বিভাগ) গত ৮ ডিসেম্বর এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে (খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ) গত ২ ফেব্রুয়ারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একাদশে ভর্তি ১৫ থেকে ২৫ জুলাই, ক্লাস শুরু ৩০ জুলাই 
স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা
পলাশে হোম ভিজিটের নামে এইচএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়
সুধা রানী হাদিসের শিক্ষক পদে: যে ব্যাখ্যা দিলো এনটিআরসিএ
X
Fresh