• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণদের তামাক থেকে দূরে থাকতে হবে’

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ২১:২৫
ফের‌দৌস আহমেদ
ছবি : সংগৃহীত

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণদের তামাক থেকে দূরে থাকতে বলেছেন ঢাকা-১০ আস‌নের সংসদ সদস্য চিত্রনায়ক ফের‌দৌস আহমেদ।

শনিবার (৯ মার্চ ) ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট বাংলাদেশ (ইউল্যাব) প্রাঙ্গণে বেসরকা‌রি স্বেচ্ছা‌সে‌বী সংস্থা নারী মৈত্রী আয়োজিত তামাক‌বি‌রোধী যুব সম্মেলন-২০২৪ এ তিনি এ আহ্বান জানান।

ফের‌দৌস আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী তামাকমুক্ত বাংলাদেশ বাস্তবায়নে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে ধূমপান ও তামাক থেকে দূরে থাকার বিকল্প নাই।

ফেরদৌস বলেন, আজকের তরুণরাই স্মার্ট বাংলা‌দেশ গড়ার হা‌তিয়ার। ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ তামাকমুক্ত দেশ গড়তে তরুণ‌দের ভূমিকা অপরিসীম। তাই আজকের তরুণদের অবশ্যই স্বাস্থ্য সচেতন হতে হবে। তরুণদের অংশগ্রহণে তামাক ও ধূমপানবিরোধী প্রচারণাকে আরও বেগবান করতে হবে এবং নিজেদের দক্ষ এবং যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

এসময় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকর‌ণে জোর দেওয়ার তা‌গিদ দেন এই চিত্রনায়ক।

সম্মেলনে অংশ নেওয়া দুই শতা‌ধিক তরুণ শিক্ষার্থী তামাকের বিরু‌দ্ধে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপা‌শি তামাকমুক্ত আগামী প্রজন্ম গড়‌তে তামাক নিয়ন্ত্রণ আইন শ‌ক্তিশালী করা আহ্বান জানান।

নারী মৈত্রীর নির্বাহী পরিচালক শাহীন আকতার ডলির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউল্যাবের উপাচার্য ইমরান রহমান, ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস এর প্রোগ্রাম ম্যানেজার মো. আবদুস সালাম মিয়াহসহ সংগঠনটির সদস্যরা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
ঘরে ঝুলছিল তরুণের মরদেহ
বাসরের পর লাপাত্তা স্বামী, শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর
X
Fresh