• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সুখবর

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১৮:৫৮
শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সুখবর
ফাইল ছবি

মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের সুখবর দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাদেরকে বিশেষ মঞ্জুরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। এই টাকা পেতে আগামী ১০ মার্চের মধ্যে আবেদন করতে হবে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্যমতে, শিক্ষক-শিক্ষার্থীরা দুরারোগ্য ব্যাধির চিকিৎসা, দৈব দুর্ঘটনা ও চিকিৎসার খরচের জন্য বিশেষ মঞ্জুরির জন্য আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে প্রতিবন্ধী, অসহায়, অসচ্ছল ও মেধাবী, অনগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবেন।

এ ছাড়া দেশের সব স্বীকৃতিপ্রাপ্ত বা এমপিওভুক্ত বেসরকারি কারিগরি ও মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠান মেরামত ও সংস্কার, আসবাব তৈরি, খেলাধুলার সরঞ্জাম ক্রয়, পাঠাগার উন্নয়ন ও প্রতিষ্ঠানকে প্রতিবন্ধী শিক্ষার্থীবান্ধব করার জন্য বিশেষ মঞ্জুরির আবেদন করা যাবে। তবে বাছাইয়ের ক্ষেত্রে অনগ্রসর এলাকার অসচ্ছল শিক্ষাপ্রতিষ্ঠান অগ্রাধিকার পাবে।

এই টাকা পেতে সরাসরি বা জেলা প্রশাসকের মাধ্যমে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর আবেদন করতে হবে। এরপর মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান নগদ-এর অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পাঠানো হবে। এ জন্য আবেদনের আগে মুঠোফোন নম্বরটি নগদ সিস্টেমে রেজিস্ট্রেশন করতে হবে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদরাসা শিক্ষকদের জন্য সুখবর
একসঙ্গে বাসাভাড়া দুই মাদরাসাছাত্রীর, ছিল বিয়ের পরিকল্পনা
এবার মাদরাসাও বন্ধ ঘোষণা
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
X
Fresh