• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৯২ বছরে পঞ্চমবার বিয়ে করছেন রুপার্ট মারডক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৫:৪৫
রুপার্ট মারডক
সংগৃহীত

পাত্রী ৬৭ বছর আর পাত্রের ৯২। এ বয়সে দুইজনের আবেগের কমতি ছিল না। বলছি ফের বাগদান সম্পন্ন করা ধনকুবের ও মিডিয়া মোগল রুপার্ট মারডকের কথা। এই মিডিয়া টাইকুনের এটি ষষ্ঠ বাগদান। কন্যা এলেনা জুকোভা, একজন অবসরপ্রাপ্ত রাশিয়ান আণবিক জীববিজ্ঞানী। মারডকের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছে।

তার অন্য স্ত্রীরা হলেন- অস্ট্রেলিয়ার ফ্লাইট অ্যাটেনডেন্ট প্যাট্রিসিয়া বুকার, স্কটল্যান্ডে জন্মগ্রহণকারী সাংবাদিক অ্যানা ম্যান, মিস ডেং এবং যুক্তরাষ্ট্রের মডেল, অভিনেত্রী জেরি হল। এর আগে রাশিয়ার তেল ব্যবসায়ী বিলিয়নার অ্যালেকজান্দার জুকোভের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন মিস জুকোভা। তাদের কন্যা ডাশা একজন সমাজসেবক ও ব্যবসায়ী।

চলতি বছর ক্যালিফোর্নিয়ার মোরাগা ভিনিয়ার্ডে বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। এটি মারডকের পঞ্চম বিয়ে। নিউইয়র্ক টাইমসের তথ্যমতে, চলতি বছরের জুনে এ বিয়ে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে অতিথিদের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। গত বছর তিনি ফক্সের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ান।

রুপার্ট মারডকের জন্ম অস্ট্রেলিয়ায়। ২০২৩ সালের এপ্রিলে আকস্মিকভাবে সাবেক পুলিশ কর্মকর্তা অ্যান লেসলি স্মিথের সঙ্গে এনগেজমেন্ট বাতিল করেন তিনি। এর অল্প সময় পরেই মিস জুকোভার সঙ্গে রুপার্ট মারডকের চুটিয়ে প্রেমের গুঞ্জন ছড়িয়ে পড়ে। রুপার্ট মারডকের চীনা বংশোদ্ভূত সাবেক স্ত্রী ওয়েন্ডি ডেং একটি পার্টি আয়োজন করেছিলেন। সেখানেই মিস জুকোভার সঙ্গে সাক্ষাৎ হয় রুপার্ট মারডকের।

২০১৭ সাল নাগাদ রাশিয়ার আরেক ওলিগার্ক রোমান আব্রামোভিচের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন ডাশা। ১৯৫০-এর দশকে অস্ট্রেলিয়ায় নিজের ক্যারিয়ার শুরু করেন রুপার্ট মারডক। ১৯৬৯ সালে নিউজ অব দ্য ওয়ার্ল্ড এবং লন্ডনে দ্য সান পত্রিকা কিনে নেন। এরপর নিউ ইয়র্ক পোস্ট, ওয়াল স্ট্রিট জার্নালসহ যুক্তরাষ্ট্রের অনেক প্রকাশনাকে কিনে নেন তিনি। ১৯৯৬ সালে চালু করেন ফক্স নিউজ। যুক্তরাষ্ট্রে এটিই সবচেয়ে জনপ্রিয় টিভি নিউজ চ্যানেল। যদিও নিউজ করপোরেশন প্রতিষ্ঠিত হয় ২০১৩ সালে, তবু রুপার্ট মারডক স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক শত শত মিডিয়া আউটলেটের মালিক।

তার ব্যক্তিগত জীবন ও ক্যারিয়ার বিতর্কের বাইরে নয়। তার সবচেয়ে খারাপ সময় হলো ব্রিটেনে ফোন হ্যাকিং স্ক্যান্ডাল। যখন খবর ছড়িয়ে পড়ে যে, স্কুলপড়ুয়া মেয়ে মিলি ডোলারকে হত্যা করা হয়। তার ভয়েসমেইল শুনতে পেয়েছে নিউজ অব দ্য ওয়ার্ল্ড। সেপ্টেম্বরে মারডক ঘোষণা দেন যে, তার মিডিয়া সাম্রাজ্যের শীর্ষস্থানীয় ভূমিকা থেকে পদত্যাগ করছেন।

তিনি নিজের ছেলে ল্যাচলানের কাছে পদত্যাগপত্র জমা দেন। পরে ল্যাচলান ফক্স এবং নিউজ করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব নেন। নিউ ইয়র্ক টাইমস রিপোর্টে বলেছে, মিস জুকোভার সঙ্গে রুপার্ট মারডকের বিয়ের ফলে তার ভবিষ্যত বাণিজ্যে প্রভাব পড়বে না। কারণ, তার ব্যবসা এখন চার প্রাপ্তবয়স্ক সন্তান পরিচালনা করছেন ট্রাস্টের মাধ্যমে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh