• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় ঐতিহাসিক ৭ মার্চ পালন

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২৪, ১৫:৫৯
ছবি : আরটিভি

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামিম আহসান। এসময় হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা ও কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

এরপর আলোচনা সভায় হাইকমিশনার মো. শামিম আহসান দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বলেন, ইউনেস্কো স্বীকৃত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধুই একটি ভাষণ নয়, এ ভাষণ পুরো জাতিকে দিক নির্দেশনা দিয়েছিল। এই ভাষণের মাধ্যমে স্বাধীনতার ঘোষণাও দিয়ে গেছেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

অনুষ্ঠানে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন হাইকমিশনের কাউন্সেলর (কনসুলার) জি এম রাসেল রানা ও প্রথম সচিব (বাণিজ্য) প্রণব কুমার ঘোষ।

এ ছাড়া বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণের কিছু অংশ প্রদর্শন করা হয়। পাশাপাশি স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাত এবং এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, মালয়েশিয়া আওয়ামী লীগ, যুবলীগ ও শ্রমিক লীগের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিয়েনায় বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উন্মোচন
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শিল্পী সমিতির শ্রদ্ধা
ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চেয়েছিলেন বঙ্গবন্ধু: ধর্মমন্ত্রী
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
X
Fresh