• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কান্ট্রি এডিটরস ফোরামের ২১ সদস্যের কমিটি গঠন

আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২৪, ১৪:৫৮

তৃণমূলের সাংবাদিকদের আরও গতিশীল ও দক্ষ করে তুলতে দেশের স্বনামধন্য পত্রিকা, টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টালগুলোর দা‌য়িত্বপ্রাপ্ত ডেস্ক ইনচার্জদের নিয়ে ‘কান্ট্রি এডিটরস ফোরাম’র নতুন কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই বছর মেয়াদে এ কমিটি দায়িত্ব পালন করবেন।

সম্প্রতি রাজধানীর উপকণ্ঠে সাভারের লেকভিউ রিসোর্টে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে নাগরিক টেলিভিশনের সাখাওয়াত হোসেন সভাপতি নির্বাচিত হয়েছেন। এনটিভির ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মনিরা রুমি ও আজকের পত্রিকার সৈয়দ মঈনুল হক সহসভাপতি। দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন যমুনা টেলিভিশনের আসিফ আহসানুল। যুগান্তরের মফস্বল সম্পাদক নাঈমুল করীম নাঈম ও ঢাকা পোস্টের কান্ট্রি এডিটর মাহাবুর আলম সোহাগকে সহসাধারণ সম্পাদক করা হয়েছে।

সাংগঠনিক সম্পাদক করা হয়েছে জাগো নিউজের হেড অব কান্ট্রি আনোয়ার হোসেনকে। প্রতি‌দি‌নের বাংলা‌দেশের রা‌কিব খান অর্থ সম্পাদক, মাছরাঙা টেলিভিশনের সজিব সাদিককে দফতর সম্পাদক, নিউজ২৪ এর সুমন তালুকদার -প্রচার সম্পাদক, আর‌টি‌ভির রা‌সেল আহ‌মেদ সাংস্কৃ‌তিক সম্পাদক ও সময় টেলিভিশনের শাহরিয়ার কামালকে প্রশিক্ষণ সম্পাদক করা হয়েছে।

কার্যকরী সদস্যরা হলেন, সাবেক সভাপতি মোহাম্মদ আক্তার হোসেন, বণিক বার্তার একরামুল ইসলাম বিপ্লব, বিপ্লব কুমার পাল (সাবেক একুশে টিভি), প্রথম আলোর তু‌হিন সাইফুল্লাহ , ইন্ডি‌পে‌ন্ডেন্ট টি‌ভির নজরুল ইসলাম তমাল, চ‌্যা‌নেল ২৪ এর তা‌নিম রহমান, ডি‌বি‌সির জান্নাতুন মাওয়া, রাই‌জিং‌বি‌ডির জাহাঙ্গীর আলম বকুল ও এখন টিভির সা‌বিত সা‌রোয়ার।

একইসঙ্গে দুই সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্ট.কম এর সম্পাদক মহিউদ্দিন সরকার ও একাত্তর টেলিভিশনের যুগ্ম প্রধান বার্তা সম্পাদক পলাশ আহসান।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh